চট্টগ্রাম, বুধবার, ৪ আগস্ট ২০২১ , ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

টেকনাফে স্পিডবোট-ফিশিং ট্রলার সংঘর্ষে নিহত ১

প্রকাশ: ৮ সেপ্টেম্বর, ২০২০ ৬:৩১ : অপরাহ্ণ

আমান উল্লাহ কবির, টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে যাত্রীবাহী স্পিডবোট ও ফিশিং ট্রলারের মুখোমুখি সংর্ঘষে এক নারী যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় এক শিশু নিখোঁজ ও ৬ যাত্রী আহত হয়েছে। নিহত নারী হচ্ছে সেন্টমার্টিন দ্বীপ ইউনিয়নের পশ্চিমপাড়ার বাটু মিয়ার স্ত্রী রশিদা বেগম (৬৫)।

৮ সেপ্টেম্বর (মঙ্গলবার) দুপুর আড়াইটার দিকে টেকনাফ পৌরসভার কায়ুকখালী খালের নাফ নদীস্থ মোহনায় বিজিবি চৌকি এলাকায় এ ঘটনা ঘটে।

স্পীডবোটে থাকা আহত যাত্রীরা জানান, টেকনাফ পৌরসভার কায়ুকখালী ঘাট থেকে ৮ জন যাত্রী নিয়ে কাইছার নামে এক চালক সেন্টমার্টিন উদ্দেশ্যে রওয়ানা করে। রওয়ানার কিছুদূর পর বিজিবি চৌকি পার হওয়ার পর পরই সামনে থাকা ফিশিং ট্রলারের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় স্পীডবোটসহ যাত্রীরা উল্টে যায়।

এতে স্পিডবোটটি ডুবে রশিদা নামে এক নারী নিহত ও ৬ যাত্রী আহত হয়। আহতদের মধ্যে ৬ যাত্রী টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়।

আহতরা হলেন, মামুন, মেহেরুন নেছা, মোঃ আমিন, জাহারো বেগম, সোহেল, মমতাজ বেগম।

এব্যাপারে সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান নুর আহমদ জানান, এ ঘটনায় রশিদা বেগম নামে এক মহিলা নিহত হয়েছেন এবং সুমাইয়া নামে এক কন্যা শিশু এখনো নিখোঁজ রয়েছে।

টেকনাফ মেরিনসিটি হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক নুরুজ্জামান জানান- মূমূর্ষু এক মহিলাকে এখানে আনা হয়। হাসপাতালে আনার আগে তার মৃত্যু হয়।

টেকনাফ কোস্টগার্ডের স্টেশন কমান্ডার লেঃ আমিরুল জানান, নিখোঁজ শিশুকে উদ্ধারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।

Print Friendly and PDF