চট্টগ্রাম, শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০ , ৪ঠা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

চট্টগ্রামে নতুন আক্রান্ত ৫১ জন, বাঁশখালীতে ২৫

প্রকাশ: ১৩ সেপ্টেম্বর, ২০২০ ৯:৩০ : পূর্বাহ্ণ

৬২৪ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৫১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ২৩ জন নগরের ও ২৭ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ১৭৮৫০ জন।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ২৮ জনের মধ্যে ২৫ জনই বাঁশখালী উপজেলার। এছাড়া বোয়ালখালীর ২ ও সাতকানিয়ার ১ জন রয়েছেন নতুন শনাক্তের তালিকায়।

আজ রোববার (১৩ সেপ্টেম্বর) এসব তথ্য জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম নগরে করোনায় একজনের মৃত্যু হয়েছে।

সিভিল সার্জন জানান, গতকাল শনিবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৬১ জনের নমুনা পরীক্ষায় নগরের ৭ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১০৩ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৭ ও উপজেলার ১ জনের করোনা মিলেছে।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৯৯ জনের নমুনা পরীক্ষা করে ২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শেভরণে ৬১ জনের নমুনা পরীক্ষায় নগরের ৯ ও উপজেলার ১ জনের করোনা মিলেছে।

এইদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব ও বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে কোনো নমুনা পরীক্ষা হয়নি।

উল্লেখ্য, চট্টগ্রামে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৭৯ জন; এর মধ্যে ১৯৩ জন নগরের ও ৮৬ জন উপজেলার বাসিন্দা।

Print Friendly and PDF

———