চট্টগ্রাম, শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০ , ৪ঠা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

চট্টগ্রামে কন্টেইনার পরিবহন বন্ধ, শ্রমিকদের ধর্মঘট

প্রকাশ: ১২ সেপ্টেম্বর, ২০২০ ১:৪৫ : অপরাহ্ণ

শ্রমিকদের নিয়োগপত্র প্রদানসহ পাঁচ দফা দাবিতে চট্টগ্রামে প্রাইম মুভার ট্রেইলর শ্রমিক ইউনিয়নের ডাকা কর্মবিরতি চলছে।

কর্মবিরতির কারণে চট্টগ্রাম বন্দর ও নগরীতে সব ধরনের কন্টেইনার পরিবহন বন্ধ রয়েছে। শনিবার (১২ সেপ্টেম্বর) ভোর ৬টা থেকে চট্টগ্রামে এ কর্মবিরতি শুরু করে প্রাইম মুভার ট্রেইলর শ্রমিক ইউনিয়ন। এরপর থেকে কোনো প্রাইম মুভার ও ট্রেইলর চলাচল করছে না।

উদ্ভূত পরিস্থিতি নিয়ে শ্রমিক ইউনিয়ন নেতাদের সঙ্গে বৈঠকে বসছে পুলিশ প্রশাসন।

প্রাইম মুভার শ্রমিক ইউনিয়ন নেতারা জানান, শনিবার সকাল ছয়টা থেকে তারা কর্মবিরতি শুরু করেছেন। এরপর থেকে কোনো প্রাইম মুভার ও ট্রেইলর চলাচল করছে না।

বন্দর ও বেসরকারি কন্টেইনার ডিপোর কর্মকর্তারা জানান, প্রাইম মুভার চলাচল বন্ধ থাকায় সকাল থেকে আমদানি-রপ্তানি পণ্যবাহী কন্টেইনার পরিবহন হচ্ছে না।

প্রাইম মুভার ট্রেইলর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এ বি সিদ্দিক জানান, ৫ দফা দাবিতে শ্রমিকেরা কর্মবিরতি পালন করে যাচ্ছে।

প্রাইম মুভার শ্রমিকদের কর্মবিরতির কারণে সকাল হতে অফডক থেকে বন্দরে কোনো রপ্তানি পণ্যের কন্টেইনার পাঠানো যায়নি বলে জানিয়েছেন বেসরকারি কন্টেইনার ডিপো মালিকদের সংগঠন বিকডা’র সচিব রুহুল আমিন সিকদার বিপ্লব।কর্মবিরতি শুরুর পর সকাল হতে বন্দর থেকে আমদানি পণ্যের কোনো কন্টেইনারও ডেলিভারি হয়নি।

জানতে চাইলে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব মো. ওমর ফারুক সকাল সাড়ে দশটায় বলেন, প্রাইম মুভার শ্রমিকদের কর্মসূচির কারণে কন্টেইনার ডেলিভারি বন্ধ আছে কিনা তা এই মুহূর্তে আমার জানা নেই। এ বিষয়ে আমি খবর নিচ্ছি। তবে জাহাজ থেকে কন্টেইনার উঠানামা পুরোদমে চালু রয়েছে বলে জানান তিনি।

Print Friendly and PDF

———