চট্টগ্রাম, রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০ , ৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

দেশে করোনাভাইরাসে একদিনে মৃত্যু ৩৩, শনাক্ত ২৯৯৬

প্রকাশ: ১১ আগস্ট, ২০২০ ৩:২৭ : অপরাহ্ণ

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে চব্বিশ ঘণ্টায় ৩৩ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে ৮৬টি পরীক্ষাগারে ১৪ হাজার ৮২০ টি নমুনা পরীক্ষা করে সংক্রমণ পাওয়া গেছে ২ হাজার ৯৯৬ জনের শরীরে।

দেশে গত মার্চের শুরুর দিকে কভিড-১৯ এর সংক্রমণ শনাক্ত হওয়ার পর মঙ্গলবার পর্যন্ত মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৩ হাজার ৪৭১ জনে।

আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২ লাখ ৬৩ হাজার ৫০৩ জন। এর মধ্যে ১ হাজার ৫৩৫ জনসহ মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৫১ হাজার ৯৭২ জন।

সবশেষ তথ্যানুযায়ী, দেশে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২০.২২ শতাংশ; শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৩২ শতাংশ এবং সুস্থতার হার ৫৭.৬৭ শতাংশ।

দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে মঙ্গলবার দুপুরে এসব তথ্য তুলে ধরেন অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

চব্বিশ ঘণ্টায় যারা মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে পুরুষ ২৮ জন, নারী পাঁচজন। এর মধ্যে ঢাকা বিভাগের সর্বোচ্চ ১৫ জন, চট্টগ্রাম, রাজশাহী বিভাগের পাঁচজন করে, রংপুর বিভাগের চারজন, খুলনা বিভাগের তিনজন এবং ময়মনসিংহ বিভাগের একজন।

বয়স বিশ্লেষণে দেখা যায়, সর্বোচ্চ ১৪ জনের মৃত্যু হয়েছে ৬১-৭০ বছর বয়সীদের মধ্যে, পাঁচজন করে মৃত্যু হয়েছে ৩১-৪০, ৫১-৬০ বছরের মধ্যে, তিনজন করে মৃত্যু হয়েছে ৭১-৮০, ৮১-৯০ বছর বয়সীদের মধ্যে এবং দুজনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে।

Print Friendly and PDF

———