চট্টগ্রাম, রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০ , ৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

চসিক প্রশাসকের অ্যাকশন, রাজস্ব বিভাগের ২৪ জনকে একযোগে বদলি

প্রকাশ: ১২ আগস্ট, ২০২০ ১০:২৪ : অপরাহ্ণ

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্রশাসক খোরশেদ আলম সুজনের দায়িত্ব গ্রহণের সাত দিনের মাথায় একযোগে বদলি করা হয়েছে প্রতিষ্ঠানটির রাজস্ব বিভাগের ২৪ কর্মকর্তাকে।

বুধবার চসিক সচিব আবু শাহেদ চৌধুরী স্বাক্ষরিত এক অফিস আদেশে এই বদলি করা হয়। এতে বলা হয়, “রাজস্ব প্রশাসনে গতিশীলতা ও শৃঙ্খলা আনতে কর্মকর্তা-কর্মচারীদের দায়িত্বে পুনর্বন্টন করা হলো।”

বদলি হওয়া কর্মকর্তা-কর্মচারীরা হলেন- কর কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মহিউদ্দিন আহমেদ সরওয়ার চৌধুরী, জসিম উদ্দিন, আনিসুর রহমান, মেজবাহ উদ্দিন, জানে আলম, সাবেক উল্লাহ, কামরুল ইসলাম চৌধুরী, এ কে এম সালাহউদ্দিন, শাহ আলম, প্রবীর কুমার চৌধুরী, জসিম উদ্দিন চৌধুরী, কৃষ্ণপ্রসাদ দাস ও নুরুল আলম চৌধুরী, উপকর কর্মকর্তা নাছির উদ্দিন চৌধুরী, উত্তম কুমার দাশ, রাজেশ চৌধুরী, রতন ভট্টাচার্য, মোবারক উল্লাহ, তুষার কান্তি দাশ, শীতল দত্ত, মো. মোর্শেদ, রতন চন্দ্র ভৌমিক, ভবতোষ চৌধুরী ও লুৎফর রহমান।

প্রশাসক খোরশেদ আলম সুজন গনমাধ্যমকে বলেন, নগরীতে সৌন্দর্য বর্ধনের নামে ফুটপাতে ও যত্রতত্র দোকানপাট হয়েছে, যা সিটি করপোরেশনের সংশ্লিষ্ট বিভাগ জানে না। বিভিন্ন অনিয়ম দূর করতে ও গতিশীলতা আনতে এই পরিবর্তন।

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) সচিব আবু শাহেদ চৌধুরী জানান, নতুন প্রশাসক খোরশেদ আলম সুজনের অনুমোদনে ২৪ কর্মকর্তাকে বদলি করা হয়েছে। তাদের ১৬ আগস্টের মধ্যে নতুন কর্মস্থলে অবশ্যই যোগ দিতে বলা হয়েছে। এটি একটি চলমান প্রক্রিয়া। রাজস্ব প্রশাসনের গতিশীলতা ও শৃঙ্খলা আনতে কর্মকর্তাদের মাঝে এসব দায়িত্ব পুনর্বণ্টন করা হয়েছে।

বদলি হওয়াদের মধ্যে আটটি রাজস্ব সার্কেলের আটজন কর কর্মকর্তা (কর) এবং চারজন কর কর্মকর্তা (লাইসেন্স) আছেন। বদলি করা হয়েছে তিনজন উপ-কর কর্মকর্তাকেও। এছাড়া ছয়জন কর আদায়াকারীও বদলি হয়েছেন। তাদেরকে রাজস্ব বিভাগের অন্য সার্কেলে বদলি করে ১৬ অগাস্টের মধ্যে নতুন কর্মস্থলে যোগ দিতে বলা হয়েছে।

Print Friendly and PDF

———