চট্টগ্রাম, মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০ , ৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

২৮ আগস্ট থেকে খুলছে খাগড়াছড়ির পর্যটন কেন্দ্রগুলো

প্রকাশ: ২৪ আগস্ট, ২০২০ ৬:২৫ : অপরাহ্ণ

মো. শাহজাহান, খাগড়াছড়ি প্রতিনিধি

দীর্ঘ সময় বন্ধ থাকার পর বেশ কয়েকটি শর্তে আগামী ২৮ আগস্ট থেকে খুলছে খাগড়াছড়ির পর্যটন কেন্দ্রগুলো। তবে মানতে হবে প্রশাসনের ৬টি শর্ত।

রবিবার সন্ধ্যায় খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তি থেকে এই তথ্য জানা যায়। পাহাড়ের সর্বশেষ জেলা হিসেবে খাগড়াছড়ির পর্যটনী স্পটগুলো খুলে দেয়ার সিদ্ধান্ত নেয়া হলো। এর আগে রাঙ্গামাটি ও বান্দরবানের পর্যটনের স্পটগুলো শর্ত সাপেক্ষে খুলে দেয়া হয়।

বিজ্ঞপ্তিতে শর্তের মধ্যে পর্যটনকেন্দ্রে প্রবেশের আগে মাস্ক পরিধান, স্যানিটাইজার/সাবান দিয়ে হাত জীবানুমুক্ত করা, অসুস্থ অবস্থায় পর্যটন কেন্দ্রে প্রবেশ না করা, সামাজিক দুরত্ব বজায় রাখা, স্বাস্থ্য মন্ত্রনালয় ও পর্যটন কর্পোরেশনের স্বাস্থ্যবিধি মেনে চলা অন্যতম।

করোনাতে গত দুই দশকে গড়ে উঠা খাগড়াছড়ির পর্যটন সবচে কঠিন সময় মোকাবেলা করছে। গত পাঁচ মাসেরও অধিক সময় ধরে খাগড়াছড়ির আলুটিলা গুহা, রিছাং ঝরণা, জেলা পরিষদ পার্ক, মায়াবিনী লেক পুরোপুরি বন্ধ ছিল। পর্যটকশূন্য হওয়ায় টানা আর্থিক ক্ষতির মুখে এই খাত। পর্যটন কেন্দ্রগুলো খুলে দেয়ার কারণে এই খাতের সাথে যুক্তদের নতুন করে প্রান সঞ্চার হয়েছে।

অনেকে বলছেন করোনা পরিস্থিতির উন্নতি হলেও আতংকের কারণে পর্যটন খাতে আস্থা ফেরাতে সময় লাগবে।

Print Friendly and PDF

———