চট্টগ্রাম, সোমবার, ৩ আগস্ট ২০২০ , ১৯শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

লোহাগাড়ায় ৭ হাজার ইয়াবাসহ গ্রেফতার ৫ পাচারকারী কারাগারে

প্রকাশ: ৯ জুলাই, ২০২০ ৯:৫৯ : অপরাহ্ণ

আলাউদ্দিন, লোহাগাড়া প্রতিনিধি

চট্টগ্রামের লোহাগাড়া থানা পুলিশের পৃথক বিশেষ অভিযানে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক দিয়ে মিনি ট্টাক ও পিক-আপে করে ইয়াবা পাচারকালে ৭ হাজার পিস ইয়াবা নিয়ে গ্রেফতার এক মহিলাসহ ৫ মাদক পাচারকারীকে কারাগারে প্রেরণ করা হয়েছে ।

৯ জুলাই (বৃহষ্পতিবার) দুপুরে তাদেরকে আদালতে হাজির করা হলে আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের আদেশ দেন।

এর আগের দিন বুধবার রাতে লোহাগাড়া থানা পুলিশ পৃথক অভিযান চালিয়ে ইয়াবাসহ তাদেরকে গ্রেফতার করে।
অভিযানে গ্রেফতারকৃতরা হল-কক্সবাজারের চকরিয়া উপজেলার উত্তর হারবাং কোরবানিয়া ঘোনার আক্তার হোসেনের ছেলে মঈনুদ্দিন (২৭), চকরিয়া উপজেলার ফাঁসিয়া খালীর মৃত আলী আহমদের ছেলে মো : শফি (৩৫), টেকনাফ উপজেলার লম্বরী জাফরান বাড়ির নুর আলমের স্ত্রী আয়েশা খাতুন (২৫), কক্সবাজার পৌরসভার মহাজর পাড়ার মৃত মোহাম্মদ আলীর ছেলে নুরুল বশর (৩৪) ও কক্সবাজারের টেকনাফ ওয়াইক্যং বালু খালীর মৃত সৈয়দ কবিরের ছেলে মুসা আকবর রুবেল (২৫)। লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ জাকের হোসাইন মাহমুদ এসব তথ্য নিশ্চিত করেছেন।

লোহাগাড়া থানার ওসি জাকের হোসাইন মাহমুদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাতে এসআই গোলাম কিবরিয়ার নেতৃত্বে থানা পুলিশের একটি টিম চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চুনতি ফরেস্ট রেঞ্জ কর্মকর্তার কার্যালয়ের সামনে চট্টগ্রাম অভিমুখী একটি মিনি ট্টাকে তল্লাশি চালিয়ে ৪ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ মোহাম্মাদ মুসা আকবর রুবেলকে আটক করা হয়। এসময় পাচারকাজে ব্যবহার করা মিটি ট্টাকটি জব্দ করে থানা হেফাজতে নেয়া হয়।

একই স্থানে অপর একটি অভিযানে চট্টগ্রাম অভিমুখী পিক-আপে তল্লাশী চালিয়ে ৩ হাজার পিস ইয়াবাসহ আয়েশা খাতুন, মাঈনুদ্দিন, মো : শফি ও নুরুল বশরকে আটক করে। এসময় পাচারকাজে ব্যবহার করা পিক-আপটি জব্দ করে থানা হেফাজতে নেয়া হয়।

আটকের পর পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা পেশাদার ইয়াবা পাচারকারী বলে স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজুর পর বৃহষ্পতিবার দুপুরে চট্টগ্রাম জেলা জজ আদালতে হাজির করা হলে আদালত জামিন নামঞ্জুর করে তাদেরকে কারাগারে প্রেরণের আদেশ দেন।

Print Friendly and PDF

———