চট্টগ্রাম, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০ , ২৭শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

সাতকানিয়ায় চরতীতে চালু হলো করোনা আইসোলেশন সেন্টার

প্রকাশ: ৪ জুলাই, ২০২০ ১২:৪০ : পূর্বাহ্ণ

মোঃ নাজিম উদ্দিন, দক্ষিণ চট্টগ্রাম প্রতিনিধি

দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়ায় অঁজপাড়া গাঁয়ে করোনা রোগীদের সেবা দেওয়া জন্য চালু হলো আইসোলেশন সেন্টার।
৩ জুলাই শুক্রবার সকাল ১০ টায় “চরতী আইসোলেশন সেন্টার” উদ্বোধন করা হয়েছে। উদ্বোধন করেন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ট্রেজারার ডা. দিলীপ কুমার চৌধুরী। অনুষ্ঠানে অন্যদেও মধ্যে উপস্থিত ছিলেন চরতী ইউনিয়নের চেয়ারম্যান ডা. রেজাউল করীম, আল্লামা ফজুলুল্লাহ ফাউন্ডেশনের প্রজেক্ট ডাইরেক্টর মোঃ রুহুল্লাহ চৌধুরী, অধ্যাপক ইসমাঈল হোসেন, বিশিষ্টসমাজসেবক মোহাম্মদ আলী এবং মাস্টার কামাল উদ্দীনসহ স্থানীয় গন্যমান্যব্যক্তি ও চিকিৎসকবৃন্দ।

এ আইসোলেশন সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে চীন প্রবাসী মো. উসমান গনী ও মাইডাস ফাইন্যান্সিং লিমিটেড সীতাকুন্ড শাখার ইনচার্জ মতিউর রহমান ফরহাদী’র স্বপ্ন পূরণ হয়েছে বলে তারা জানান। উদ্বোধনের মধ্য দিয়েই “চরতী আইসোলেশান সেন্টার” এর কার্যক্রম শুরু হয়েছে।

সাতকানিয়া উপজেলার ১নং চরতী ইউনিয়নের দুরদুরী বাংলাবাজারে, ৩ মানবতাবাদী তরুন সাবেক সেনা সদস্য মো. ওমর ফারুক, ছাত্রনেতা মাসুদ বিন সাঈদ এবং মো. সোহেল সিকদারের নিরলস পরিশ্রমে মাত্র এক সপ্তাহের মধ্যেই ক্ষুদ্র পরিসরে
ইউনিয়ন পর্যায়ের এ আইসোলেশন সেন্টারের সফল বাস্তবায়ন হলো।

উল্লেখ্য, এই মহতি কাজে মো. উসমান গনী এবং ওমর ফারুক অবকাঠামো ও আর্থিক সহযোগিতা দিয়েছেন। কেরানীহাট শাহ আমানত হাসপাতালে চেয়ারম্যান ডাক্তার আবদুস সালাম এবং ডাইরেক্টর মতিউর রহমান ফরহাদী কোভিড রোগিদের অক্সিজেন সরবরাহের ব্যবস্থা করেছেন।

এছাড়াও ডাঃ দিলীপ কুমার চৌধুরী ও মোহাম্মদ জুনায়েদসহ অনেকে আর্থিক সহযোগিতা করেছেন।  একইসাথে এলাকার বহু প্রবাসী ও দেশের বিভিন্ন স্থানে অবস্থানরত তরুন ও যুবক এ মহতি কাজে বুদ্ধি, পরামর্শ ও উৎসাহ দিয়েছেন। তাদের মধ্যে
উল্লেখযোগ্য- দুরদানা ইয়াসমিন, ফজলুল হক, মিজান ফরহাদী, আশিক (বেলাল), কায়সার হামিদ, আওয়াল, মামুন, হাফেজ জয়নাল, মাঈনুদ্দীন মালেকী, মোস্তফিজ, আকতার, তাফহিমুল ইসলাম, সাঈদুল ইসলাম, হাবিব উল্লাহ প্রমুখ।

সিআইসি এর ইন্ডিপেন্ডেন্ট ডাইরেক্টর মতিউর রহমান ফরহাদী জানান, এ আইসোলেশন সেন্টারে অনলাইনে চিকিৎসা সহায়তা দেবেন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ট্রেজারার ডা. দিলীপ চৌধুরী, নিটল-নিলয় গ্রুপের ডেপুটি চীফ মেডিক্যাল অফিসার (এজিএম) ডা. আদনান করীম, বিজিসি ট্রাস্ট মেডিক্যাল কলেজ হাসপাতালের ডা. ইরফান চৌধুরী এবং শাহ আমানত হাসপাতালের চেয়ারম্যান ডা. আবদুস সালাম।

এছাড়া সার্বক্ষনিক চিকিৎসা সহায়তা দিবেন ডা. নীলু মনি দাশ, ডা. সুনীল চৌধুরী, ডা. আজিজুর রহমান ও ডা. মাহবুবুর রহমান ফরহাদীসহ স্থানীয় চিকিৎসকবৃন্দ।

এ আইসোলেশন সেন্টারে রেইনবো ব্লাড ব্যাংক পরিবার স্বেচ্ছাসেবক হিসেবে সার্বক্ষনিক সেবা প্রদান করবেন।

Print Friendly and PDF

———