চট্টগ্রাম, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০ , ২৭শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

চট্টগ্রামে মোটরসাইকেলসহ সংঘবদ্ধ চোর চক্রের ৭ সদস্য গ্রেফতার

প্রকাশ: ১১ জুলাই, ২০২০ ৯:০৮ : অপরাহ্ণ

চট্টগ্রামে মোটরসাইকেল চোর চক্রের সাত সদস্যকে গ্রেফতারের কথা জানিয়েছে কোতোয়ালী থানা পুলিশ।  গ্রেফতার সাতজন হলো- মেহেদি হাসান হৃদয় (২২), সমীর কান্তি বণিক (২৮), মিজানুর রহমান সম্রাট (২৫), বেলায়েত হোসেন বাদশা (২২), অনিক দেবনাথ (২১), রেজাউল করিম বাচ্চু (৪৫) এবং মো. আসাদুজ্জামান (৩০)।

শুক্রবার বিকেল থেকে শনিবার (১১ জুলাই) ভোর পর্যন্ত চট্টগ্রাম নগরী এবং মীরসরাই উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন। তাদের হেফাজত থেকে চারটি চুরি করা মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।

উদ্ধারকৃত ৪টি মোটরসাইকেলের বিবরণ হল- লালরংয়ের ডিকোভার 125ST মডেলের মোটর সাইকেল যাহার পিছনে নাম্বার প্লেট রেজি নং- ফেনী-হ-১২-০৪০৩ লেখা যাহার চেসিস নং- MD2A15B72DRB42990। কালো নীল পালসার মোটর সাইকেল যাহার নাম্বার প্লেট- রেজি নং-যশোর ল-১১-৩০৯৮, চেসিস নং MD2DHDH776CL14840। লাল কালো পালসার মোটর সাইকেল যাহার নাম্বার প্লেট- রেজি নং-চট্ট মেট্টো-ল-১৫-৫৫২৩, ইঞ্জিন নং-H1-098-10418-A। লাল সাদা YAMAHA ব্র্যান্ডের মোটর সাইকেল R-15 মডেলের মোটর সাইকেল যাহার রেজি নং-৩২-৭৮২৪।

কোতোয়ালী থানার পরিদর্শক (তদন্ত) মো. কামরুজ্জামান বলেন, ‘শুক্রবার ছুটির দিনে ফাঁকা নগরীতে মোটর সাইকেল চুরির পরিকল্পনা তারা নিয়েছিল। খবর পেয়ে আমরা তাদের ধরতে অভিযানে নামি। এর আগে কোতোয়ালী থানার বিভিন্ন এলাকা থেকে মোটরসাইকেল চুরির সময় ক্লোজ সার্কিট ক্যামেরায় ধরা পড়া কিছু ফুটেজ আমরা সংগ্রহ করেছি।

সেখানে দেখেছি- লক করা একটি মোটর সাইকেলের ঘাড় ভেঙে মাস্টার কী দিয়ে স্টার্ট দিয়ে সেটি হাওয়া করে দিতে তাদের সর্বোচ্চ পাঁচ মিনিট সময় লাগে। জোরারগঞ্জ থেকে যাদের গ্রেফতার করা হয়েছে, তারা চোরাই মোটরসাইকেল বিক্রি করে দেওয়ার পাশাপাশি মাদক বিক্রি, ডাকাতি-ছিনতাইয়েও জড়িত।’

গ্রেফতার বাদশার বিরুদ্ধে একটি, সম্রাটের বিরুদ্ধে ৪টি এবং অনিকের বিরুদ্ধে একটি মামলা আছে বলে জানিয়েছেন পুলিশ পরিদর্শক কামরুজ্জামান।

Print Friendly and PDF

———