চট্টগ্রাম, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০ , ২৭শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

চট্টগ্রামে আরও ২৭১ জনের করোনা পজিটিভ, মোট আক্রান্ত ৯১২৩

প্রকাশ: ২ জুলাই, ২০২০ ২:০৫ : অপরাহ্ণ

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ২৭১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৮৭ জন নগর ও ৮৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ৯১২৩ জন।

বৃহস্পতিবার (২ জুলাই) সকালে এসব তথ্য জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। এ ছাড়া গত ২৪ ঘন্টায় করোনায় চট্টগ্রামে রেকর্ড ৬ জনের মৃত্যু হয়েছে; এর মধ্যে চারজন উপজেলার ও দুইজন নগরের।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় বিআইটিআইডিতে ২৩  জন, সিভাসুতে ২৫ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ১০০ জন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫১ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪১ জন, শেভরণ ল্যাবে ৩০ জন এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

তিনি আরও বলেন, বুধবার চট্টগ্রামে মোট নমুনা পরীক্ষা করা হয় ১৩৭৩ টি। এর মধ্যে ৩১৫ টি বিআইটিআইডিতে, ২৫৪ টি সিভাসুতে, ৪০৮ টি চমেকে, ১৪২ টি চবিতে, ১৫৭ টি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব, ৯৬ টি শেভরণ ল্যাবে এবং ১ টি মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা করানো হয়।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৮৪ জনের মধ্যে সাতকানিয়ার ৪, বাঁশখালীর ৫, আনোয়ারার ৩, পটিয়ার ৬, বোয়ালখালীর ৪, রাঙ্গুনিয়ার ৯, রাউজানের ১০, ফটিকছড়িতে ১৫, হাটহাজারীতে ১০, মিরসরাইয়ের ১১ ও সীতাকুণ্ডের ৭ জন আছেন।

উল্লেখ্য, চট্টগ্রামে করোনায় এখন পর্যন্ত মারা গেছেন ১৮৪ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ১০৮৪ জন।

Print Friendly and PDF

———