চট্টগ্রাম, বুধবার, ৫ আগস্ট ২০২০ , ২১শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

বান্দরবানে ২৫ দিন পর যান চলাচল শুরু

প্রকাশ: ২১ জুলাই, ২০২০ ৯:৫৮ : পূর্বাহ্ণ

দীর্ঘ ২৫ দিন পর বান্দরবান রুটে সব ধরনের যানবাহন চলাচল শুরু হয়েছে। তবে ঈদের আগে খুলছে না দর্শনীয় পর্যটন স্পট এবং আবাসিক হোটেল-মোটেল, রিসোর্ট, গেস্টহাউজগুলো।

গতকাল সোমবার সকালে বান্দরবান থেকে চট্টগ্রাম, কক্সবাজার, ঢাকাসহ অভ্যন্তরীণ সব রুটে যানবাহন চলাচলের ঘোষণা দেয় প্রশাসন।

বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মো. শামীম হোসেন জানান, করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্য বিভাগের নির্দেশনা মোতাবেক রেড জোন ঘোষিত বান্দরবানে ২১ দিনের লকডাউন দেওয়া হয়। এরপর খুলে দেয়া হয় দোকানপাট। তারই ধারাবাহিকতায় আরও চারদিন পর যানবাহন চলাচলের ঘোষণা দেওয়া হয়। তবে এক্ষেত্রে মানতে হবে স্বাস্থ্যবিধি এবং সরকারি নির্দেশনা।

এদিকে দীর্ঘদিন পর যানবাহন চলাচলের ঘোষণায় স্বস্তি ফিরেছে পরিবহন শ্রমিক-মালিকদের মধ্যে। গতকাল জেলা শহরে শ্রমজীবী শ্রমিকেরা বেড়িয়ে পড়েন যানবাহন নিয়ে। তবে এদিন সড়কগুলোতে যানবাহনের ভীড় লক্ষ্য করা গেলেও বাসস্ট্যান্ডে দেখা যায়নি যাত্রীদের ভীড়।

অপরদিকে লকডাউন শেষে দোকানপাট এবং যানবাহন চলাচল খুলে দেওয়া হলেও এখনো বন্ধ রয়েছে মাছ-মাংসের বাজার এবং রেস্টুরেন্টগুলো। এজন্য ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন ব্যবসায়ীরা। রেস্টুরেন্ট ব্যবসায়ী মালিক সমিতির যুগ্ম সম্পাদক রফিকুল ইসলাম ও মাছ ব্যবসায়ী সমিতির নেতা মো. তাহের বলেন, স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে রেস্টুরেন্ট, মাছ-মাংসের বাজারও খুলে দেয়া যেত। তারা প্রশাসনের কাছে মাছ-মাংসের বাজার ও রেস্টুরেন্ট খুলে দেওয়ার দাবি জানান।

স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, গতকাল ১৯টি নমুনা পরীক্ষায় নতুন কোনো করোনা রোগী শনাক্ত হয়নি। জেলায় এ পর্যন্ত ৫০৭ জন করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ৪ জনের।

Print Friendly and PDF

———