চট্টগ্রাম, শুক্রবার, ১০ জুলাই ২০২০ , ২৬ আষাঢ়, ১৪২৭

রাউজানে করোনায় আক্রান্ত ৫২, থানায় আক্রান্ত ০৪, মৃত্যু ০৯

নমুনা তিন শতাধিকের উপরে প্রকাশ: ৪ জুন, ২০২০ ৮:০৮ : অপরাহ্ণ

রাউজানে এ পর্যন্ত তিন শতাধিকের উপরে করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে। বৃহস্পতিবার সর্বশেষ রিপোর্টে রাউজান থানা পুলিশের ৩ সদস্য সহ আক্রান্ত হন ৭ জন। তার মধ্যে রয়েছে একজন আনসার সদস্য। বৃহস্পতিবার পর্যন্ত রাউজান উপজেলায় মোট ৫২ জনের করোনা রিপোর্ট পজেটিভ পাওয়া যায়। নেগেটিভ রিপোর্ট পাওয়া যায় ২৭২ জনেরও অধিক। মৃত্যু হয়েছে উপজেলা ও নগরীতে থাকা ৯ জনের।

আক্রান্ত ৫২ জনের মধ্যে রয়েছে রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান এহসানুল হায়দার চৌধুরী বাবুল, তার সহকারী নুরুল ইসলাম নুরু, ম্যলকম চক্রবর্তী, উরকিরচর ইউনিয়ন আওয়মী লীগের সাধারন সম্পাদক শফিউল আলম, স্বাস্থ্য কর্মী সৈয়দ মোহাম্মদ রোকন উদ্দিন, রাউজান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন নার্স, রাউজান থানার ৪ পুলিশ সদস্য এস আই আবু বক্কর, এস আই শহিদুল্লাহ, মফিজ ও বিশেষ আনসার বুলবুল।

নেগেটিভ আসা ব্যক্তিদের মধ্যে রয়েছে রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী, ইউএনও জোনায়েদ কবির সোহাগ, চিকদাইর ইউপি চেয়ারম্যান প্রিয়তোষ চৌধুরী, রাউজান পৌরসভার ২য় প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজ, রাউজান ইউপি চেয়ারম্যান বি.এম জসিম উদ্দিন হিরু, আওয়ামীলীগ নেতা এস এম বাবর, হলদিয়ার রুনু ভট্টচার্য, যুবলীগ নেতা ওসমান, নাছির সহ ২৭২ জন।

চট্টগ্রাম নগরীতে করেনায় আক্রান্ত হয়ে রাউজানের গহিরা ইউনিয়নের দলই নগর এলাকার পূর্বকোন কর্মী মো. আরফাত (৩৩), রাউজান পৌরসভার ৩নং ওয়ার্ডের মোহাম্মদ মিয়া চৌধুরীর বাড়ীর এনজিও কর্মকর্তা জে. এম মহসিন চৌধুরী (৪৮), রাউজানের বেরুলিয়া এলাকার বাসিন্দা চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের চিকিৎসক ডাঃ এ এম জাফর হোসাইন রুমি (৩৪), রাউজান পৌরসভার ৮নং ওয়ার্ডের পশ্চিম রাউজান আনসুর আলী গোমস্তার বাড়ীর বাসিন্দা গামেন্টস কর্মী মুহাম্মদ নাছের (৫১), চিকদাইর ইউনিয়রেন মুহাম্মদ শহিদুল হক (৬২), রাউজানের মোহাম্মদপুর নুর আলী সারাংয়ের বাড়ীর বাসিন্দা চট্টগ্রাম প্রেস ক্লাবের পাশে আয়েশা মেডিকেল নামের ঔষধের দোকানের মালিক মঞ্জু সহ ৯ জন মারা যান।

আক্রান্ত স্বাস্থ্য কর্মী সৈয়দ মোহাম্মদ রোকন উদ্দিন ও উরকিরচর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শফিউল আলম জানিয়েছেন তাদের শরীরে করোনার কোনো রকম উপসর্গ নেই। তবুও রিপোর্ট পাওয়ার পর নিজ নিজ বাড়ীতে আইসোলেনে থেকে চিকিৎসকদের পরামর্শ নিচ্ছেন।

রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কেফায়েত উল্লাহ (পিপিএম) জানান, জনগণের সেবা ও সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে বুধবার (৩ জুন) রাউজান থানার ১ জন বিশেষ আনসার সহ একদিনে ৩ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হন। আক্রান্তরা হলেন এস আই শহিদুল্লাহ, মো. মফিজ ও বিশেষ আনসার মো. বুলবুল। ৩ জুন করোনা টেস্টের ফলাফল অনুযায়ী নতুন করে এই তিন পুলিশ সদস্যের করোনা পজিটিভ আসে। এর আগে থানার একজন পুলিশ সদস্যের করোনা পজিটিভ আসে, তিনি সহ রাউজান থানায় মোট ৪ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত। তারা বর্তমানে চিকিৎসকের পরামর্শে বাসায় চিকিৎসাধীন আছে। সবাই তাদের জন্য দোয়া করবেন। যাতে তারা দ্রুত সুস্থ হয়ে ওঠে।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা নুরে আলম দীন জানিয়েছেন, রাউজানে এই পর্যন্ত তিন শতাধিকের উপরে নমুনা সংগ্রহ করা হয়েছে। এতে ৫২ জনের শরীরে করোনার পজেটিভ পাওয়া গেছে। পজেটিভ আসা লোকজনের মধ্যে আছেন জনপ্রতিনিধি, সরকারি কর্মচারী, পুলিশ, স্বাস্থ্য প্রতিষ্ঠানে সেবাদানকারী, রাজনৈতিক কর্মী, সিএনজি চালক ও কয়েকজন আক্রান্ত ব্যক্তির পরিবারের সদস্য।

জানা গেছে, নিজ বাসায় আইসোলেনে থেকে চিকিৎসা নিচ্ছেন করোনা আক্রান্ত রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এহেছানুল হায়দর চৌধুরী বাবুল ও তার পরিবারের সদস্যরা। একই অবস্থায় থেকে চিকিৎসা নিচ্ছেন দক্ষিণ রাউজান পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সাবেক ছাত্রলীগ নেতা ম্যালকম চক্রবর্তীসহ অন্যরা। উপজেলা চেয়ারম্যান বাবুলের ঘনিষ্টজনরা জানিয়েছেন তিনিসহ আক্রান্ত পরিবারের সদস্যরা ভাল আছেন। তারা শহরের বাসায় আইসোলেনে থেকে চিকিৎসকদের পরামর্শ অনুসারে চিকিৎসা নিচ্ছেন। বাসায় আইসোলেনে থাকা ম্যালকম চক্রবর্তী বলেছেন তার রির্পোটে পজেটিভ আসলেও তার শরীরে কোনো ধরণের করোনার উপসর্গ নেই। উপজেলা চেয়ারম্যানের সংস্পর্শে থাকায় সন্দেহের বশে তিনি পরীক্ষা করালে রির্পোটে পজেটিভ আসে। উপজেলা চেয়ারম্যান বাবুল, নুরুল ইসলাম নুরু, ম্যালকম চক্রবর্তী, এস আই আবু বক্কর, শফিউল আলম সহ আক্রান্তরা সকলের দোয়া কামনা করেছেন।

Print Friendly and PDF

———