চট্টগ্রাম, শনিবার, ৪ জুলাই ২০২০ , ২০শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

সাতকানিয়া সার্কেলের সাফল্য

মে’ মাসে ১ কোটি ৩৩ লক্ষ টাকার ইয়াবা উদ্ধার, আটক ৪৮

আলাউদ্দিন, লোহাগাড়া প্রতিনিধি প্রকাশ: ৪ জুন, ২০২০ ১:১১ : পূর্বাহ্ণ

করোনায় আইনশৃঙ্খলা বাহিনীর নানা তৎপরতা সত্বেও ইয়াবা পাচার থেমে নেই। চট্টগ্রাম- কক্সবাজার মহাসড়ক দিয়ে প্রতি মাসে হাজার কোটি টাকা মূল্যের ইয়াবার চালান প্রবেশ করছে । চলে যাচ্ছে দেশের নানা প্রান্তে। সেইসঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীও বসে নেই। করোনার ভয়কে উপেক্ষা করে পুলিশ মাদক উদ্ধারের কাজ করছে। তাদের হাতে ধরা পড়ছে একের পর এক ইয়াবার চালান।

গত এক ( মে) মাসে সাতকানিয়া সার্কেল এর আওতাধীন সাতকানিয়া ও লোহাগাড়া থানা পুলিশ বিভিন্নস্থানে অভিযান চালিয়ে ৪৪,৪৭৬ পিস ইয়াবা ও ৩০ লিটার চোলাই মদ উদ্ধার করে। যার ১ কোটি ৩৩ লক্ষ টাকা। পাচারের অভিযোগে ৪৮ জনকে আটক করা হয়েছে। মামলা হয়েছে ২৩ টি।

সাতকানিয়া থানায় ৪ মামলায় ৮ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে। উদ্ধার করেছে ৫৭৬ পিস ইয়াবা। অন্যদিকে লোহাগাড়া থানা পুলিশ ১৯ মামলায় ৪০ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার সহ ৪৩,৯০০ পিস ইয়াবা ও ৩০ লিটার চোলাই মদ উদ্ধার করেছে।

এ বিষয়ে সাতকানিয়া সার্কেল এর অতিরিক্ত পুলিশ সুপার হাসানুজ্জামান মোল্যা সিটিজি টাইমসকে বলেন, করোনা মহামারীতে পুলিশ নানামূখী সেবামূলক কাজ করছে। পুলিশ সুপার চট্টগ্রাম মহোদয়ের নের্তৃত্বে এই সেবামূলক কাজের পাশাপাশি নিয়মিত আইনশৃঙ্খলা সংক্রান্ত কাজও পুরোদমে চলছে। এতে সকল পুলিশ সদস্যদের বেশি বেশি পরিশ্রম করতে হচ্ছে। এই পরিশ্রমে সফলতাও মিলছে।

গত এক (মে) মাসে আমার সার্কেল এর অধীন সাতকানিয়া ও লোহাগাড়া থানা পুলিশ ৪৪,৪৭৬ পিস ইয়াবা ও ৩০ লিটার চোলাই মদ উদ্ধার করেছে। এ সংক্রান্তে ২৩ টি মামলা ও ৪৮ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার হয়েছে। এর মধ্যে অধিকাংশ সাফল্য লোহাগাড়া থানা পুলিশের।

চলতি মাসে এই সাফল্য অব্যাহত রাখতে লোহাগাড়া থানার পুলিশ সদস্যদের নির্দেশনা প্রদান করা হয়েছে। সেইসাথে সাতকানিয়া থানার পুলিশ সদস্যদের চলতি মাসে সন্তোষজনক সাফল্য অর্জনে আরো তৎপর হওয়ার জন্য প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা হয়েছে। ইয়াবাসহ মাদকের বিরুদ্ধে চট্টগ্রাম জেলার সম্মানিত পুলিশ সুপার মহোদয়ের ” জিরো টলারেন্স নীতি ” বাস্তবায়নে আমরা সবাই একত্রে কাজ করছি।

Print Friendly and PDF

———