চট্টগ্রাম, শনিবার, ৪ জুলাই ২০২০ , ২০শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

লোহাগাড়ায় করোনায় মৃত ব্যক্তির দাফনে স্বেচ্ছাসেবী টিম গঠন করতে চান সাবেক ছাত্রলীগ নেতা মিজান

প্রকাশ: ৩ জুন, ২০২০ ৪:৫১ : অপরাহ্ণ

আলাউদ্দিন, লোহাগাড়া প্রতিনিধি ‘

লোহাগাড়ায় করোনাভাইরাসে আক্রান্ত এমন সন্দেহ নিয়ে কেউ যদি মারা যান তবে ওই ব্যক্তির জানাজা দাফনের জন্য একটি স্বেচ্ছাসেবী টিম গঠনের জন্য উদ্যোগ নিয়েছে উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক মিজানুর রহমান মিজান।

৩ জুন ( বুধবার) সকালে তার ব্যক্তিগত ফেসবুকে থেকে সেচ্ছাসেবী টিম গঠন নিয়ে স্ট্যাটাস দেন। স্ট্যাটাসটি  পোস্ট হওয়ার পর তিনি ইতিমধ্যে ব্যাপক সাড়া পেয়েছেন।

এব্যাপার লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক মিজানুর রহমান মিজান সিটিজি টাইমসকে জাানান, দেশে অনেকেই করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। এই অবস্থায় মৃত ব্যক্তির লাশ দাফন-কাফন কাজে অনেকেই যেতে চাইছেন না।

মৃতের স্বজনরাও কাছে যাচ্ছেন না। বিষয়টি দেখে আমাদের খারাপ লেগেছে। তাই এলাকার একদল তরুণ তরুণীদেরকে নিয়ে একটি স্বেচ্ছাসেবী টিম গঠন করতে চাই।

তিনি সিটিজি টাইমসকে আরো বলেন, তারা রাতে দিনে ২৪ ঘন্টা করোনা সন্দেহ অথবা আক্রান্ত হয়ে কোন নারী, পুরুষ মারা গেলে মৃত ব্যক্তির জানাযা নামায থেকে শুরু করে দাফন পর্যন্ত সব কাজ সম্পন্ন করবে এ স্বেচ্ছাসেবী সংগঠন।

দাফন কার্যক্রমের সৎকার কাজের পুরো প্রক্রিয়ার ব্যবহৃত পিপিই, মাস্ক, সেফটি গ্লাস, ফেস শিল্ড, সার্জিক্যাল হ্যান্ড গ্লাভস, হেভি গ্লাভস, নেক কভার ও মরদেহের কাফনের কাপড় সবকিছুই এলাকার বিত্তবানশীলদের অর্থায়নে সংগ্রহ করা হবে।

প্রয়োজনে যোগাযোগ করা যেতে পারে এই মিজানুর রহমান মিজান- 01819149665

এব্যাপারে জানতে চাইলে লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌছিফ আহেমদ সিটিজি টাইমসকে বলেন , টিম গঠনের আগে লোহাগাড়া উপজেলা প: প: কর্মকর্তা ডা. মোহাম্মদ হানিফের সাথে যোগাযোগ করতে হবে। ওনি অনুমতি দিলে   তারপর আমরা ফাইনালি অনুমতি দিবো।

লোহাগাড়া প: প: কর্মকর্তা ডা. মোহাম্মদ   হানিফ এ উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, টিম গঠনের আগে লোহাগাড়া উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সাথে যোগাযোগ করতে হবে। এবং তাদের সাথে সমন্বয় করতে হবে।  তবে তারা এখনো আমাদের সাথে যোগাযোগ করে নি। যোগাযোগ করলে নিয়মনীতি মেনে  আমাদের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগীতা থাকবে।

Print Friendly and PDF

———