চট্টগ্রাম, বুধবার, ১২ আগস্ট ২০২০ , ২৮শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

ধর্ম প্রতিমন্ত্রী শেখ আব্দুল্লাহ করোনা পজিটিভ ছিলেন

প্রকাশ: ১৪ জুন, ২০২০ ১১:১৫ : পূর্বাহ্ণ

সদ্যপ্রয়াত ধর্ম বিষয়কপ্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ করোনাভাইরাস আক্রান্ত ছিলেন। তার নমুনা পরীক্ষায় দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। ধর্ম মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসাইন এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ধর্ম প্রতিমন্ত্রীকে গোপালগঞ্জ জেলায় নিজ গ্রামে দাফন করা হবে। শনিবার রাত পৌনে ১২টায় শেখ মো. আবদুল্লাহ ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।

মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা জানান, বাসায় অসুস্থ হয়ে পড়লে তাকে রাত সাড়ে ১০টার দিকে সিএমএইচে নেওয়া হয়। পরে তাকে আইসিইউতে ভর্তি করা হয়। রাত পৌনে ১২টার দিকে তাকে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। তিনি ডায়াবেটিকসহ নানা রোগে আক্রান্ত ছিলেন। তবে মৃত্যুর পর তার নমুনা নিয়ে কোভিড-১৯ পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। রবিবার সকালে সেই ফলাফল পজিটিভ এসেছে।

আওয়ামী লীগ টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করলে ২০১৯ সালের ৭ জানুয়ারি গঠিত মন্ত্রিসভায় টেকনোক্র্যাট কোটায় ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পান শেখ আবদুল্লাহ। গোপালগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিনিধি ছিলেন তিনি। ওই এলাকার উন্নয়ন কর্মকাণ্ড তিনিই তত্ত্বাবধান করতেন। বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে একাধিকবার ধর্ম বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

এর আগে শনিবার সকালে মারা যান আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিম। একদিনে দুই কেন্দ্রীয় নেতার মৃত্যুতে দলের নেতাকর্মীরা শোকে মুহ্যমান।

Print Friendly and PDF

———