চট্টগ্রাম, বুধবার, ১২ আগস্ট ২০২০ , ২৮শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

শুরা বৈঠক আজ, কে হচ্ছে আল্লামা শফির উত্তরসূরি?

প্রকাশ: ১৭ জুন, ২০২০ ১০:৪৬ : পূর্বাহ্ণ

মুহাম্মদ নাছির উদ্দিন,হাটহাজারী থেকে ফিরে

এশিয়া উপমহাদেশের বৃহত্তম দীনি বিদ্যাপীঠ দারুল উলুম হাটহাজারী মাদ্রাসার পরবর্তী পরিচালক নির্ধারণের মত গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে আজ হাটহাজারী মাদ্রাসায় বৈঠকে বসছে মাদ্রাসার শূরা সদস্যগণ।

আজ বুধবার সকাল ১১টায় এ বৈঠক অনুষ্ঠিত হবে বলে মাদ্রাসার একাধিক সূত্র সিটিজি টাইমস’কে নিশ্চিত করেছেন।

সুদীর্ঘ ১২০ বছর যাবত দীনি শিক্ষা প্রদানকারী এ প্রতিষ্ঠানটির বর্তমান পরিচালক আল্লামা আহমদ শফী দা.বা.। তিনি অত্যন্ত দক্ষতা, সফলতা ও বিচক্ষণতার সাথে ৩৪ বছর যাবক মাদ্রাসার পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে বার্ধক্যজনিত কারণে তিনি দুর্বল হয়ে পড়লে তাঁর পরবর্তী মাদ্রাসার পরিচালক কে হবেন তা নির্ধারণ করা জরুরি হয়ে পড়ে।

বাংলাদেশে কওমি অঙ্গনে নেতৃত্বদানকারী প্রতিষ্ঠান হিসেবে এ প্রতিষ্ঠানের প্রধান কে হবে তা পুরো দেশবাসীর কাছে অনেক ‍গুরুত্বপূর্ণ।

এদিকে, আল্লামা আহমদ শফীর ‍আস্থাভাজন হিসেবে আল্লামা জুনাইদ বাবুনগরী পরবর্তী মুহতামিম হওয়ার যোগ্য বলে মনে করেন অনেকেই। এ তালিকায় আরো নাম রয়েছে আমদ দিদার কাসেমী ও শেক আহমদ সাহেব। তাই, শূরার সিদ্ধান্তের আগে বলা যাচ্ছে না কে হচ্ছেন হাটহাজারী মাদ্রাসার পরবর্তী কাণ্ডারী।

অন্যদিকে, এ বৈঠককে কেন্দ্র করে হাটহাজারী-ফটিকছড়ি এই দুই উপজেলায় পুলিশ, বিজিবি ও র‍্যাবের অন্তত ৫শতাধিক সদস্য  মোতায়েন আছে।

Print Friendly and PDF

———