চট্টগ্রাম, শুক্রবার, ১০ জুলাই ২০২০ , ২৬ আষাঢ়, ১৪২৭

সচল চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর

প্রকাশ: ১ জুন, ২০২০ ৩:৩০ : অপরাহ্ণ

ঢাকা-চট্টগ্রাম রুটে বিমান চলাচলের মধ্যে দিয়ে দীর্ঘ দুই মাসের বেশি সময় পর সচল হয়েছে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর।

সোমবার (১ জুন) সকাল ৮টায় ঢাকা থেকে ইউএস বাংলার একটি ফ্লাইট যাত্রী নিয়ে চট্টগ্রামে অবতরণের মধ্যে দিয়ে চট্টগ্রাম বিমানবন্দর সচল হয়। এর আগে গত ২৫ মার্চ থেকে এই বিমানবন্দরে অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক সব ফ্লাইটের গমন নির্গমন বন্ধ ছিলো।

চট্টগ্রাম শাহ আমানতক আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার সারওয়ারই জামান ‍বিষয়টি জানিয়েছেন।

তিনি জানান, সকালে ঢাকা থেকে ২৮ জন যাত্রী নিয়ে ইউএস বাংলার একটি ফ্লাইট চট্টগ্রামে আসে। চট্টগ্রাম থেকে ৩৭ জন যাত্রী নিয়ে ফ্লাইটটি আবার ঢাকায় ফিরে যায়। এছাড়া, নভোএয়ার, ইউএস বাংলার ৯টি ফ্লাইট গমন নির্গমনের নির্ধারিত সিডিউল রয়েছে। এছাড়া সকাল ৯টার মধ্যে নভোএয়ারেরও একটি ফ্লাইট যাত্রী নিয়ে চট্টগ্রামে অবতরণ এবং পুনরায় যাত্রী নিয়ে ঢাকায় ফিরে গেছে।

এদিকে, দীর্ঘ দুইমাস পর চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর আবারও যাত্রীদের আনাগোনায় মুখর হয়ে উঠতে শুরু করেছে। তবে করোনাভাইরাসের সংক্রমণ রোধে বিমানবন্দরে প্রতিটি যাত্রীর প্রবেশ থেকে বিমানে উড্ডয়ন পর্যন্ত স্বাস্থ্য নিরাপত্তার দিকে গুরুত্ব দিচ্ছে কর্তৃপক্ষ। এছাড়া বিমান যাত্রী নিয়ে আসার পর সেই বিমান পুনরায় জীবাণুমুক্ত করেই আবার যাত্রী তোলা হচ্ছে।

উল্লেখ্য, ঢাকা-চট্টগ্রাম রুটে এখন মাত্র ২৫০০ টাকায় বিমান ভ্রমণের সুযোগ পাচ্ছেন যাত্রীরা।

Print Friendly and PDF

———