চট্টগ্রাম, শনিবার, ৪ জুলাই ২০২০ , ২০শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

আল্লামা নুরুল ইসলাম হাশেমী আর নেই

প্রকাশ: ২ জুন, ২০২০ ২:৪৪ : অপরাহ্ণ

এম বেলাল উদ্দিন, রাউজানঃ
আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশের চেয়ারম্যান, ওস্তাজুল ওলামা, ইমামে আহলে সুন্নাত খ্যাত পীর কামেল আল্লামা কাজী মুহাম্মদ নুরুল ইসলাম হাশেমী রহঃ আর নেই। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলায়হে রাজিউন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৫ বছর।মঙ্গলবার (২ জুন) ভোর ৫ টার দিকে নগরিরর আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। এ খবর ছড়িয়ে পড়ার পর চট্টগ্রামে শোকের ছায়া নেমে এসেছে। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল পরিচালনা পর্ষদের সহ-সভাপতি সৈয়দ মোহাম্মদ মোরশেদ হোসেন জানান, গত ৩০ মে আল্লামা হাশেমী হুজুরকে ভর্তি করানো হয়।

তিনি বার্ধক্যজনিত নানা রোগসহ হৃদরোগে আক্রান্ত ছিলেন। আইসিইউ সাপোর্টও দিয়েছিলাম আমরা। মঙ্গলবার (২ জুন) ভোরে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
কাজী নুরুল ইসলাম হাশেমীর বাড়ি বায়েজিদ বোস্তামী থানার বটতলা এলাকায়। তিনি আহলে সুন্নাত ওয়াল জামায়াত বাংলাদেশের ইমাম। এছাড়া প্রবীণ আলেম হিসেবে তিনি এশিয়া মহাদেশে পরিচিত। সারাদেশে তার লাখো মুরিদ রয়েছেন। এছাড়া বেশ কয়েকটি মাদ্রাসার প্রতিষ্ঠাতা কাজী নুরুল ইসলাম হাশেমী।
আল্লামা হাশেমীর মৃত্যুতে গভীর শোক ও শ্রদ্ধা জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দী, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল সহ নেতৃবৃন্দ।

সিটি মেয়রের শোক
এক শোকবার্তায় মেয়র বলেন, প্রিয়নবীর সুন্নাতের একনিষ্ঠ অনুসারী ছিলেন আল্লামা হাশেমী। এ মহান ব্যক্তিত্ব নিজেই হয়ে ওঠেন অনুপম অনুসরণীয় আদর্শ । মেয়র তার রুহের মাগফিরাত কামনা করেন।

Print Friendly and PDF

———