চট্টগ্রাম, শনিবার, ৪ জুলাই ২০২০ , ২০শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

রাউজানে এসএসসিতে পাশের হার ৯০.২৩% জিপিএ-৫ পেয়েছে ১৮১ জন

এম বেলাল উদ্দিন, রাউজান প্রতিনিধি প্রকাশ: ৩১ মে, ২০২০ ৯:৪৪ : অপরাহ্ণ

সারাদেশে প্রকাশিত হয়েছে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এসএসসি পরীক্ষার ফলাফল। চট্টগ্রামের রাউজান উপজেলায় এসএসসিতে পাশের হার ৯০.২৩%। চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে রাউজানে ৫৬টি শিক্ষা প্রতিষ্ঠানের ৪ হাজার ৮ শত শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। যার মধ্যে পাশ করেছে ৪ হাজার ৩ শত ৩১ জন। অকৃতকার্য হয়েছে ৪৬৯ জন।

এ প্লাস (A+) পেয়েছে ১৮১ জন শিক্ষার্থী। ৫৬টি শিক্ষা প্রতিষ্ঠানের মাঝে ৩৩টি প্রতিষ্ঠানের শিক্ষার্থী এ প্লাস পায়। সর্বোচ্চ এ প্লাসের দিকে আছে চুয়েট স্কুল এন্ড কলেজ। তাদের এ প্লাসের সংখ্যা ৭২ জন। শত ভাগ পাশের মধ্যে এগিয়ে রয়েছে রাউজানে ৩টি বিদ্যালয়। সেগুলো হলো, নোয়াজিষপুর ফতেহনগর অদুদিয়া উচ্চ বিদ্যালয়, নন্দীপাড়া এস.এম পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, কোয়েপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়।

এ বিষয়ে রাউজান উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তৌহিদ তালুকদার জানান, করোনার এই সময়ে আমরা ফলাফল নিয়ে চিন্তিত ছিলাম। আমাদের প্রত্যাশা অনুযায়ী ফলাফল এসেছে। অন্যান্য বারের তুলনায় পাশের হার বেড়েছে। এবার পাশ করেছে শতকরা ৯০.২৩% ছাত্র-ছাত্রী। এ প্লাসের সংখ্যাও ভালো। মোট এ প্লাস প্রাপ্ত ছাত্র ছাত্রী ১৮১ জন। শতভাগ পাশ শিক্ষা প্রতিষ্ঠানও রয়েছে ৩টি। ভালো ফলাফলের জন্যে সকলকে ধন্যবাদ জানিয়েছেন রেলপথ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী এমপি। তিনি করোনা ভাইরাসের মুহুর্তে ঘরে বসে লেখাপড়ার কাজ চালানোর জন্য সকল শিক্ষার্থীদের আহবান জানান।

তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষা ক্ষেত্রে শিক্ষক ও শিক্ষার্থীদের জন্য যা যা করেছেন তা অন্য কোন সরকারের আমলে হয়নি। তিনি বলেন, শিক্ষার কোন বিকল্প নেই, তাই সকলকে ভাল শিক্ষা গ্রহণ করে দেশের জন্য মানুষের জন্য অবদান রাখতে হবে।

Print Friendly and PDF

———