চট্টগ্রাম, বৃহস্পতিবার, ৪ জুন ২০২০ , ২১শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

সাতকানিয়া-লোহাগাড়ায় ঈদ জামাতে মুসল্লিদের জন্য ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ

মোহাম্মদ নাজিম উদ্দিন, দক্ষিণ চট্টগ্রাম প্রতিনিধি প্রকাশ: ২০ মে, ২০২০ ৯:৫৮ : অপরাহ্ণ

এক মাস সিয়াম সাধনার পর হিজরি সনের শাওয়াল মাসের প্রথম দিন মুসলমানরা পবিত্র ঈদুল ফিতর পালন করবে। এবার ঈদুল ফিতরের নামাজে সাতকানিয়া ও লোহাগাড়ার মসজিদের ইমাম, মুয়াজ্জিন, খতিব ও মুসল্লীদের করোনা ভাইরাস থেকে নিজেকে সুরক্ষিত রাখার জন্য প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি ও আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার ব্যক্তিগত পক্ষ থেকে ৪হাজার মাস্ক ও আড়াই হাজার স্যানিটাইজার প্রদান করা হয়েছে।

১৯ মে মঙ্গলবার থেকে মাস্ক ও স্যানিটাইজারগুলো বিতরণ শুরু হয়। এর মধ্যে সাতকানিয়ায় ২৩০০ মাস্ক ও দেড় হাজার হ্যান্ড স্যানিটাইজার এবং লোহাগাড়ায় ১৭০০মাস্ক ও এক হাজার হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়েছে।

গত মঙ্গলবার লোহাগাড়ার কেন্দ্রীয় জামে মসজিদ থেকে ও সাতকানিয়া পৌরসভা থেকে এ সুরক্ষা সামগ্রীগুলো বিতরণ কার্যক্রম শুরু হয়। লোহাগাড়ায় বিতরণকালে উপস্থিত ছিলেন, দক্ষিণ জেলা আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক বিজয় কুমার বড়ুয়া, লোহাগাড়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সালাহ উদ্দীন হিরু, বড়হাতিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রিটন বড়ুয়া নোনা, ছাত্রলীগের সাবেক আহবায়ক রিদুয়ানুল হক সুজন, শ্রীমৎ তাপস জৌতি ভিক্ষু, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা হুমায়ুন কবির, আওয়ামীলীগ নেতা দেলোয়ার হোসেন, কামরুজ্জামান মাসুম, জাহেদ উদ্দীন, বাহার উদ্দীন ও ছাত্রলীগ নেতা রকিবুল হাসান প্রমুখ।

অন্যদিকে, সাতকানিয়ায় বিতরণকালে উপস্থিত ছিলেন, সাতকানিয়া পৌরসভার মেয়র মো. জোবায়ের, উপজেলা আওয়ামীলীগের অর্থ সম্পাদক মো. সেলিম উদ্দীন ও আওয়ামীলীগ নেতা রূপ কুমার নন্দী খোকন। এ ব্যাপারে মুঠোফোনে ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, করোনা ভাইরাসের প্রকোপ দিন দিন বেড়ে চলেছে। ঈদ জামাতে সম্মিলিতভাবে মুসলমানরা ঈদের নামাজ আদায় করতে যাবে। এ সময় যাতে এ ভাইরাসটি সংক্রমিত হতে না পারে সে জন্য মুসল্লিদের স্বাস্থ্য সুরক্ষার জন্য আমার ব্যক্তিগত পক্ষ থেকে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্কগুলো সাতকানিয়া ও লোহাগাড়ায় বিতরণের সিদ্ধান্ত নিয়েছি।

Print Friendly and PDF

———