চট্টগ্রাম, মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০ , ১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

লোহাগাড়ায় ত্রাণ বঞ্চিত কলোনীর ভাড়াটিয়ারা

প্রকাশ: ১ মে, ২০২০ ৭:৫৮ : অপরাহ্ণ

আলাউদ্দিন
লোহাগাড়া প্রতিনিধি 

লোহাগাড়া সদর ইউনিয়নের হোসেন আলী মাতবর পাড়ার ৩ টি কোলনীতে বসবাসরত ১৩ পরিবারের কাছে এখনো পৌছেনি সরকারি- বেসরকারি কোন ত্রাণ সহায়তা।

তারা দিন এনে দিন খাওয়া শ্রমিক। এসব দরিদ্র মানুষের মাঝে সাহায্যের হাত বাড়িয়ে দেয়নি কেউই।

১ মে (শুক্রবার) বিকালে সরজমিনে গিয়ে কথা হয় হোসেন আলী মাতবর পাড়ার কামালের কলোনীতে ৬ পরিবার, ইউছুফের কোলনীতে ৩ পরিবার ও কালুর কোলনীতে ৪ পরিবারের লোকজনদের সাথে ।

তারা পেশায় রিকসা চালক ও দিনমজুর। করোনার কারণে বর্তমানে বেকার হয়ে চরম অমানবিক দিন যাপন করছে।

কলোনীর ভাড়াটিয়া মরিয়ম বেগম সিটিজি টাইমসকে বলেন, ‘লকডাউনের কারনে আমার স্বামী কর্মহীন হয়ে পড়েছে। ফলে পরিবাবের মাঝে খাদ্য জোগান দিতে ব্যর্থ হচ্ছে। আমাদের সাহায্য করার কেউ নেই।’ আমরা সরকারের হস্তক্ষেপ কামনা করছি।

কলোনীর ভাড়াটিয়া মো: আলী সিটিজি টাইমসকে বলেন, কলোনীর ভাড়াটিয়া বলে আমাদের কেউই এখনো সাহায্যের হাত বাড়িয়ে দেয়নি। খুব কষ্ট করে চলছি। খেয়ে না খেয়ে দিন কাটাচ্ছি। শুনতেছি বিভিন্ন জায়গায় ত্রাণ দেয়। কিন্তু আমরা এখনও তো পেলাম না।

এব্যাপারে লোহাগাড়া সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুরুচ্ছা চৌধুরী সিটিজি টাইমসকে বলেন, লোহাগাড়া সদর ইউনিয়নে ৮ হাজার মানুষের তালিকা করা হয়েছে।

ইতিমধ্য ৮ শতধিক মানুষ সরকারি ত্রাণ সহয়তা পেয়েছে। হয়ত তারা তালিকায় আছে এখনো পায়নি। আর যদি ন পেয়ে থাকে তাহলে আমার সাথে যোগাযোগ করা জন্য অনুরোধ জানাচ্ছি।

লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার তৌছিফ আহমেদ সিটিজি টাইমসকে বলেন, ইউপি চেয়ারম্যান,ইউপি মেম্বারদের বলেছি যাদের ত্রাণ লাগে তাদের তালিকা করার জন্য। তালিকা পেলেই ত্রাণ সহায়তা দেওয়া হবে।

Print Friendly and PDF

———