চট্টগ্রাম, শুক্রবার, ১০ জুলাই ২০২০ , ২৬ আষাঢ়, ১৪২৭

দেশে একদিনে রেকর্ড ২৮ মৃত্যু, আক্রান্ত ১৫৩২

প্রকাশ: ২৪ মে, ২০২০ ৫:০৭ : অপরাহ্ণ

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চব্বিশ ঘণ্টায় রেকর্ড ২৮ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে আরও ১, ৫৩২ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে।

বাংলাদেশে গত ৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগীর খোঁজ মেলার পর রবিবার পর্যন্ত মোট আক্রান্ত দাঁড়িয়েছে ৩৩ হাজার ৬১০ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৪৮০ জনের। চব্বিশ ঘণ্টায় ৪১৫ জন মোট সুস্থ হয়েছেন ৬ হাজার ৯০১ জন।

দেশে করোনা শনাক্তের বিবেচনায় সুস্থতার হার ২০.৩ শতাংশ; মৃত্যুর হার ১.৪৩ শতাংশ।

করোনায় আক্রান্ত হয়ে এর আগে একদিনে সর্বোচ্চ মৃত্যুর সংখ্যাটা ছিল ২৪ জন, ২২ মে। আর সর্বোচ্চ আক্রান্তের রেকর্ডটি হয়েছে ২৩ মে, ১,৮৭৩ জন।

দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে শুক্রবার দুপুরে এসব হালনাগাদ তথ্য তুলে ধরেন অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

চব্বিশ ঘণ্টায় মৃত্যুবরণ করা ২৮ জনের মধ্যে কতজন পুরুষ, কতজন নারী; তারা কোন বিভাগের এবং তাদের বয়স কত এসব ব্যাপারে কিছুই জানাননি তিনি।

বুলেটিনে বলা হয়, ২৪ ঘণ্টায় দেশের ৪৭টি ল্যাবে কভিড-১৯ এর নমুনা সংগ্রহ করা হয়েছে ৯ হাজার ১৮৪টি। পরীক্ষা করা হয়েছে ৮ হাজার ৯০৮টি।

গত একদিনে আইসোলেশনে নেওয়া হয়েছে ২৫৩ জনকে; ছাড় পেয়েছেন ৯৪ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৪ হাজার ৪৪৬ জন।

চব্বিশ ঘণ্টায় কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে ৩ হাজার ৬৩টি জনকে। ছাড় পেয়েছেন ৩ হাজার ৮৭ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৫৫ হাজার ১৫৩ জন।

Print Friendly and PDF

———