চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২৮ মে ২০২০ , ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

করোনা: চব্বিশ ঘণ্টায় মৃত্যু ২১, আক্রান্ত ১২৫১

প্রকাশ: ১৯ মে, ২০২০ ২:৫৬ : অপরাহ্ণ

দেশে সোম থেকে মঙ্গলবার (১৯ মে) পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২১ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী মারা গেছেন। এতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩৭০ জনে।

পাশাপাশি একই সময়ে নতুন করে আরও ১২৫১ জন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে। ফলে শনাক্ত হওয়া আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৫ হাজার ১২১ জনে। ফলে আগেরদিনের তুলনায় (১৬০২ জন) এদিন শনাক্তের সংখ্যা কমেছে ৩৫১ জন।

মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা জানান, গত ২৪ ঘণ্টায় ৯,০৯১টি নমুনা সংগ্রহ করা হয়। এগুলোর মধ্যে পরীক্ষা করা হয় ৮,৪৪৯টি নমুনা। এ নিয়ে দেশে এক লাখ ৯৩ হাজার ৬৪৫টি নমুনা পরীক্ষা করা হলো। নতুন নমুনা পরীক্ষায় আরও ১২৫১ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়। এতে করোনাভাইরাসে আক্রান্ত শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৫,১২১ জনে। পাশাপাশি একই সময়ে আক্রান্তদের মৃত্যু হয়েছে আরও ২১ জনের। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩৭০ জনে।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৪০৮ জন। সবমিলিয়ে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪৯৯৩ জন। গত ২৪ ঘণ্টায় দেশে ৬০টি ল্যাব বৃদ্ধি পেয়েছে।

বুলেটিনে ডা. নাসিমা করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানান।

Print Friendly and PDF

———