চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২৮ মে ২০২০ , ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

করোনা: ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু, শনাক্ত আরও ১৬০২

প্রকাশ: ১৮ মে, ২০২০ ২:৪৫ : অপরাহ্ণ

দেশে রবিবার (১৭ মে) থেকে সোমবার (১৮ মে) পর্যন্ত গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২১ জনের মৃত্যু হয়েছে। এতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩৪৯ জনে।

পাশাপাশি একই সময়ে নতুন করে আরও এক হাজার ৬০২ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এতে আক্রান্ত শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৩ হাজার ৮৭০ জনে।

সোমবার (১৮ মে) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বুলেটিনে ডা. নাসিমা করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানান।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিস্থিতি জানান অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, ভাইরাসটি পৃথিবীর ২১৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।

ওয়েবসাইটটিতে জানানো হয়, সোমবার দুপুর পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন বিশ্বের ৪৮ লাখ, ১৫ হাজার ৪৮৪ জন। একই সময়ে ভাইরাসটি সৃষ্ট কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন তিন লাখ ১৬ হাজার ৮৫৩ জন।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়া ভাইরাসটি ক্রমান্বয়ে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ে। চলতি বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। গত ৮ মার্চ বাংলাদেশে সর্বপ্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়।

Print Friendly and PDF

———