চট্টগ্রাম, শুক্রবার, ১০ জুলাই ২০২০ , ২৬ আষাঢ়, ১৪২৭

চট্টগ্রামে ইম্পেরিয়াল ও বঙ্গবন্ধু হাসপাতালেও হবে করোনা চিকিৎসা

প্রকাশ: ২৬ মে, ২০২০ ১০:৪৭ : অপরাহ্ণ

চট্টগ্রাম নগরের বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ও বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালকে করোনা হাসপাতাল হিসেবে ঘোষণা করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

মঙ্গলবার (২৬ মে) মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. সিরাজুল ইসলাম স্বাক্ষরিত এক পত্রে বিষয়টি চট্টগ্রামের বিভাগীয় স্বাস্থ্য পরিচালক হাসান শাহরিয়ার কবিরকে জানানো হয়।

পত্রে বলা হয়েছে, চট্টগ্রামে ক্রমাগতভাবে করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পেয়েছে। এ অবস্থায় সংক্রমিত রোগীর সেবা নিশ্চিতে জননিরাপত্তা বিভাগ ও চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ও বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালকে বিশেষায়িত করোনা হাসপাতাল হিসেবে ঘোষণার অনুরোধ করেছিল।’

‘পরিস্থিতি বিবেচনায় নগরের খুলশি এলাকার বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ও পাহাড়তলী এলাকার বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালকে বিশেষায়িত করোনা হাসপাতাল হিসেবে ঘোষণা করা হলো।’

পত্রে হাসপাতাল দুটিকে করোনা চিকিৎসার জন্য প্রস্তুত করতে চট্টগ্রামের বিভাগীয় স্বাস্থ্য পরিচালক হাসান শাহরিয়ার কবিরকে নির্দেশ দেয়া হয়েছে।

চট্টগ্রামে বর্তমানে করোনা রোগীদের চিকিৎসায় জেনারেল হাসপাতালে আইসিইউসহ ১১০ শয্যা, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল ইনফেকশাস ডিজিজের (বিআইটিআইডি) ৩০ শয্যা, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ১০০ শয্যা, বেসরকারি উদ্যোগে প্রস্তুত হওয়া চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের ৫০ শয্যা ও হলিক্রিসেন্ট হাসপাতালে ১০০ শয্যাসহ মোট ৩৯০ শয্যার ব্যবস্থা রয়েছে।

Print Friendly and PDF

———