চট্টগ্রাম, সোমবার, ১ জুন ২০২০ , ১৮ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

রাঙামাটিতে চিকিৎসকসহ নতুন আরো ১৭ করোনা রোগি সনাক্ত

আলমগীর মানিক, রাঙামাটি থেকে প্রকাশ: ২০ মে, ২০২০ ১:০৫ : অপরাহ্ণ

পার্বত্য জেলা রাঙামাটিতে নতুন করে আরো ১৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

মঙ্গলবার মধ্যরাতে চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি (সিভাসু) থেকে আসা রিপোর্টে এই তথ্য জানা যায়। আক্রান্তদের সবাই রাঙামাটি শহরের বাসিন্দা।

তাৎক্ষণিকভাবে ডিটেইলস পাওয়া না গেলেও উক্ত ১৭ জনের মধ্যে একজন বেসরকারি ডাক্তারও আছেন বলে জানা যায়। মঙ্গলবার দিবাগত রাত সোয়া এগারোটায় রাঙামাটি সিভিল সার্জন অফিসের করোনা বিষয়ক ফোকাল পার্সন ডা: মোস্তফা কামাল বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, আক্রান্ত ১৭ জন রাঙামাটি শহরের কালিন্দিপুর, রায়বাহাদুর সড়ক, বনরূপাসহ বিভিন্ন এলাকার বাসিন্দা। চলতি মাসের ১৪ ও ১৫ তারিখ তাদের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়ে যা আজ মধ্যরাতে আমাদের হাতে এসেছে।

এনিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৪৩। যার মধ্যে ১ম শনাক্ত ৪ জন সুস্থ এবং ৩ জনকে আইসোলেশনে রাখা হয়েছে বলে জানা যায়। সকলেই বর্তমানে সুস্থাবস্থায় রয়েছেন বলেও নিশ্চিত করেছে জেলার স্বাস্থ্য বিভাগ কর্তৃপক্ষ।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানাগেছে, এখনো পর্যন্ত রাঙামাটি থেকে আরো ১৮০ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট অপেক্ষমান তালিকায় রয়েছে। ইতিমধ্যেই রাঙামাটি থেকে ৬৯১টি নমুনা সংগ্রহ করে চট্টগ্রামে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন ডাঃ মোস্তফা কামাল।

সূত্রমতে প্রাপ্ত তথ্যানুসারে আক্রান্ত ১৭ জনের মধ্যে শহরের রায় বাহাদুর সড়ক এলাকায় ৩ জন, উত্তর কালিন্দীপুরে ৩ জন, জেনারেল হাসপাতালের ২ জন, রাজবাড়ি এলাকায়-১, রাঙাপানিতে-১, চক্রপাড়া এলাকায়-১, মানিকছড়িতে-১ কল্যাণপুরে ১ ও তবলছড়ির ওমদামিয়া পাহাড় এলাকায়-১, মাঝের বস্তিতে ১জন, ম্যাজিষ্ট্রেট কলোনীতে ১ এবং বনরূপা এলাকার একজন বেসরকারি চিকিৎসক রয়েছেন বলে জানাগেছে।

Print Friendly and PDF

———