চট্টগ্রাম, সোমবার, ১ জুন ২০২০ , ১৮ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

মানিকছড়ির হাট-বাজারে উপচে পড়া ভীর, ক্রেতা-বিক্রেতা কেউই মানছেন না স্বাস্থ্যবিধি

মো. মনির হোসেন, মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি প্রকাশ: ১৯ মে, ২০২০ ১:৩৯ : অপরাহ্ণ

বৈশ্বিক মহামারি ‘করোনা ভাইরাস’ সংক্রমন রোধে সারা দেশে চলছে লকডাউন। কিন্তু এই পরিস্থিতির মধ্যেও ঈদ সামনে রেখে শপিংমল, দোকান-পাটসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার অনুমতি দেয় সরকার।

সামাজিক দুরুত্ব ও স্বাস্থ্য বিধি মেনে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত দোকান-পাট খোলা রাখার সুযোগ পান ব্যসায়ীরা। তবে অধিকাংশ ক্ষেত্রেই দেখা যাছে ক্রেতা-বিক্রেতা এসব মানছেন না।

জামা-কাপড়সহ বিভিন্ন পন্য কিনতে দোকানে ভীর করছেন ক্রেতারা। যার ফলে এই জনপদে ‘করোনা’ ছড়িয়ে পড়ার আংশকা দেখা দিয়েছে।

উপজেলার বিভিন্ন হাট-বাজার ঘুরে দেখা গেছে, গত ১ সাপ্তাহ ধরে এ অ লের বিত্তবান, মধ্যবিত্ত ও দরিদ্র পরিবারের লোকজন বিশেষ করে মহিলারা কাপড়ের দোকানে ভীর করছেন।

সরকারের দেয়া স্বাস্থ্য বিধি ও সামাজিক দুরুত্ব না মেনে পরিবারের ছোট সদস্যদের সাথে নিয়ে ঘন্টার পর ঘন্টা কেনা-কাটায় ব্যস্ত থাকায় করোনা সংক্রমনের ঝুঁকি বাড়ছে।

নাম প্রকাশ না করার শর্তে এক ব্যবসায়ী জানান, বিভিন্ন বয়সী ক্রেতাদের ভীড়ে স্বাস্থ্যঝুকি থাকলেও হ্যান্ড সেনিটাইজার বা সাবান পানির ব্যবহার করা যাচ্ছে না।

করোনা সংক্রমন রোধে স্বাস্থ্য বিধি ও সামাজিক দুরুত্ব বজায় রেখে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত দোকান-পাট খোলা রাখার বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আরো আন্তরিক হবেন এমনটি প্রত্যাশা সচেতন মহলের।

Print Friendly and PDF

———