চট্টগ্রাম, সোমবার, ১ জুন ২০২০ , ১৮ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

সাতকানিয়ায় বিকাল ৩টার মধ্যে ওষুধ ছাড়া সব দোকান বন্ধের নির্দেশ

মোঃ নাজিম উদ্দিন, দক্ষিণ চট্টগ্রাম প্রতিনিধি প্রকাশ: ৬ এপ্রিল, ২০২০ ২:০৮ : অপরাহ্ণ

 

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে হার্ডলাইনে প্রশাসন। প্রতিদিন মানুষকে ঘরে রাখতে বিভিন্ন উদ্যোগে সচেতনতামূলক প্রচারণা করে আসলেও এবার কঠোর অবস্থানে উপজেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী।

রাস্তায় অযথা ঘুরাফেরা করলে আইনের আওতায় আসছেন সাধারণ মানুষ। বিশেষ প্রয়োজন ছাড়া সড়কে গাড়ি নিয়ে বের হলেই জরিমানা গুনতে হচ্ছে চালকদের।

ঘরের বাইরে অপ্রয়োজনীয় মানুষের চলাফেরা বন্ধ করতে গুরুত্বপূর্ণ মোডে মোডে চৌকি বসিয়ে তল্লাশি করছে থানা পুলিশ।

করোনার সংক্রমণ ঠেকাতে হাট-বাজারে মুদির দোকান ও সবজিসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের বিকাল ৩টার মধ্যে বন্ধ করার নির্দেশ দিয়েছেন সাতকানিয়া উপজেলা প্রশাসন।

রোববার (৫ এপ্রিল) বিকালে সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর এ আলমের এক গণবিজ্ঞপ্তিতে এ নির্দেশনা জারি করা
হয়। শুধু ওষুধের দোকান ২৪ ঘণ্টা খোলা থাকবে।

জারি করা এ আদেশে অন্য প্রয়োজনীয় সব পণ্যের দোকান সকাল থেকে বিকাল ৩টা পর্যন্ত খোলা রাখাতে বলা হয়েছে। নির্বাহী কর্মকর্তার জারি করা আদেশটি জরুরী ঘোষণা হিসেবে বাজারে বাজারে গিয়ে দোকানীদের জানিয়ে দেওয়া হয়। পরে উপজেলা প্রশাসনের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও এ আদেশটি প্রচার করা হয়।

সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার জরুরী ঘোষণায় করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত মোতাবেক ৬ এপ্রিল সোমবার থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সাতকানিয়ার ওষুধের দোকান ছাড়া কাঁচা বাজার, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকান সকাল থেকে বিকাল ৩টা পর্যন্ত খোলা রাখতে নির্দেশ দিয়েছেন।

উপজেলার সকল মানুষকে প্রশাসনকে সহযোগীতার অনুরোধ করা হয়। কেউ এ আদেশঅমান্য করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে আদেশে জানান।

Print Friendly and PDF

———