চট্টগ্রাম, সোমবার, ১ জুন ২০২০ , ১৮ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

সাতকানিয়ায় ৪ বাড়ির ১২ পরিবারকে লকডাউন

মোঃ নাজিম উদ্দিন, দক্ষিণ চট্টগ্রাম প্রতিনিধি প্রকাশ: ৪ এপ্রিল, ২০২০ ১:৫১ : পূর্বাহ্ণ

দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়ায় ৪ বাড়ির ১২টি পরিবারকে লকডাউন করে দিয়েছে প্রশাসন। এটি চট্টগ্রাম নগরে প্রথম
একজনের শরীরে করোনা সংক্রমণ পাওয়া ব্যক্তির আত্মীয়র বাড়িসহ আশেপাশের পরিবারগুলো।

করোনা শনাক্ত ব্যক্তির আত্মীয়র বাড়ির খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুর এ আলম শুক্রবার (৩ এপ্রিল) রাত সাড়ে ১১টার দিকে পুরানগড়ের ৫ নং ওয়ার্ডের বাড়িগুলো লকডাউন করে দেয়। পাশাপাশি ওই বাড়ির সব সদস্যকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বাড়ির বাহিরে না যেতে নির্দেশ দিয়েছেন।

সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুর এ আলম সিটিজি টাইম্‌সকে জানান,  চট্টগ্রাম নগরে করোনা সংক্রমণ পাওয়া ব্যক্তির সাথে লকডাউন করা বাড়ির একজন সদস্য সৌদি আরবে গিয়েছিলেন। তারা একে অপরের আত্মীয় হন।

গত মাসের ১২তারিখে তারা এক সাথে দেশে আসেন। করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসা ওই মহিলার গ্রামের বাড়িসহ ১২ পরিবার আপাতত লকডাউন করা হয়েছে।

ইউএনও আরো জানান, বাড়িগুলোতে লাল পতাকা টাঙানো হয়েছে। লকডাউন করা বাড়ি পুলিশের নজরদারিতে থাকবে। ওই বাড়ির সদস্যদের কেউ পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত পার্শ্ববর্তী কোথাও যেতে পারবে না। এছাড়া পার্শ্ববর্তী কোনো লোক ওই বাড়িগুলোতে যেতে পারবেনা।

তাদের কোনো চিকিৎসা লাগলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগাযোগ করবে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে চিকিৎসার বিষয়টি দেখবেন।

Print Friendly and PDF

———