চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২৮ মে ২০২০ , ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

করোনায় মৃত্যু প্রায় ১ লক্ষ ৮০ হাজার, আক্রান্ত ২৫ লাখের বেশি

প্রকাশ: ২২ এপ্রিল, ২০২০ ১০:৪২ : পূর্বাহ্ণ

বিশ্বব্যাপী মৃতের সংখ্যা ছাড়িয়ে গেছে ১ লক্ষ ৭৫ হাজার। গত ২৪ ঘন্টায় ৭,০৬২ জনের মৃত্যু হয়েছে। করোনাভাইরাস সংক্রমণে বিশ্বে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন প্রায় ২৫ লক্ষের বেশি মানুষ। এরমধ্যে ৫৭ হাজারের বেশি রয়েছেন আশঙ্কাজনক অবস্থায়।

সারা বিশ্বে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ১,৭৭,৪৫৯ জন ব্যক্তি। কোভিড-১৯ এর সংক্রমণে সারা বিশ্বে মোট আক্রান্তের সংখ্যা ২৫ লক্ষ ৫৫ হাজার ৭৬০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৭৫ হাজার ২৫৪ জন মানুষ। এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ লক্ষ ৯০ হাজার ২২৬ জন। বর্তমানে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন ১৬ লক্ষ ৮৮ হাজার ৭৫ জন। যাদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছেন ৫৭,২৫৪ জন।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘন্টায় মৃত্যু হয় ২,৮০৪ জনের। এ পর্যন্ত দেশটিতে করোনায় মৃত্যু হয়েছে মোট ৪৫,৩১৮ জনের। আর, সেখানে এ পর্যন্ত আক্রান্ত রোগীর সংখ্যা ৮ লক্ষ ১৮ হাজার ৭৪৪ জন। তবে, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮২ হাজার ৯২৩ জন ব্যক্তি। গত ২৪ ঘন্টায় দেশটিতে আক্রান্ত হয়েছেন ২৫ হাজার ৯২৫ জন।

এদিকে, স্পেনে এ পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ২১,২৮২ জনের। আর, গত ২৪ ঘন্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ৪৩০ জনের। সেখানে এ পর্যন্ত আক্রান্ত রোগীর সংখ্যা ২ লক্ষ ৪ হাজার ১৭৮ জন। মোট সুস্থ হয়েছেন ৮২ হাজার ৫১৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৬৮ জন।

অন্যদিকে, ইতালিতে ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৫৩৪ জনের। এখন পর্যন্ত দেশটিতে মোট মৃত্যু হয়েছে ২৪,৬৪৮ জনের আর আক্রান্ত রোগীর সংখ্যা ১ লক্ষ ৮৩ হাজার ৯৫৭ জন। মোট সুস্থ হয়েছেন ৫১ হাজার ৬০০ জন। আর, গত ২৪ ঘন্টায় দেশটিতে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৭২৯ জন।

এছাড়া, ফ্রান্সে গত ২৪ ঘন্টায় ৫৩১ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে এ পর্যন্ত করোনায় মৃত্যুবরণ করেছেন ২০,৭৯৬ হন। আর, সেখানে এ পর্যন্ত আক্রান্ত রোগীর সংখ্যা ১ লক্ষ ৫৮ হাজার ৫০ জন। তবে, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৯ হাজার ১৮১ জন ব্যক্তি। গত ২৪ ঘন্টায় দেশটিতে আক্রান্ত হয়েছেন ২,৬৬৭ জন।

তাছাড়া, যুক্তরাজ্যে গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৮২৮ জন করোনা আক্রান্ত ব্যক্তি আর নতুন করে আক্রান্ত হয়েছেন ৪,৩০১ জন। এ পর্যন্ত দেশটিতে করোনায় ১৭,৩৩৭ জনের মৃত্যু হয়েছে। এদিকে, ইউরোপের আরেক দেশ তুরস্কতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ৯৫,৫৯১ জন। তবে, সুস্থ হয়েছেন ১৪,৯১৮ জন। আর, দেশটিতে মৃত্যু ঘটেছে ২,২৫৯ জনের। দেশটিতে আক্রান্তের তুলনায় মৃত্যুহার কম। তবে, বেলজিয়াম ও জার্মানিতে ক্রমাগত মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বাড়ছে। বেলজিয়ামে গত ২৪ ঘন্টায় মারা গেছেন ১৭০ জন করোনা আক্রান্ত ব্যক্তি আর নতুন করে আক্রান্ত হয়েছেন ৯৭৩ জন। এ পর্যন্ত দেশটিতে করোনায় ৫,৯৯৮ জনের মৃত্যু হয়েছে। আর, জার্মানিতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৫,০৮৬ জনের। গত ২৪ ঘন্টায় দেশটিতে মারা গেছেন ২২৪ জন করোনা আক্রান্ত ব্যক্তি আর নতুন করে আক্রান্ত হয়েছেন ১,৩৮৮ জন।

আর, করোনার সূচণা যেখানে হয়েছিলো সেই চীনে আগের দিনের মত গত ২৪ ঘন্টায় কোন মৃত্যুর ঘটনা ঘটেনি। আর, নতুন আক্রান্ত হয়েছেন ১১ জন। দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ৮২,৭৫৮ জন ও মৃতের সংখ্যা ৪,৬৩২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৭ হাজার ১২৩ জন।

বাংলাদেশে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় ৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনা সংক্রমণের পর থেকে মোট ১১০ জনের মৃত্যু হয়েছে। এছাড়া, গত ২৪ ঘন্টায় নতুন করে ৪৩৪ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৩,৩৮২ জন।

Print Friendly and PDF

———