চট্টগ্রাম, বৃহস্পতিবার, ৪ জুন ২০২০ , ২১শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

কক্সবাজারে একদিনেই ১৩ জন, বান্দরবানে ৪ জন করোনা পজিটিভ!

প্রকাশ: ৩০ এপ্রিল, ২০২০ ৫:৪৬ : অপরাহ্ণ

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে বৃহস্পতিবার (৩০ এপ্রিল) একদিনেই করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ১৭ জন। এদের মধ্যে ১৩ জনই কক্সবাজার জেলার বাসিন্দা। অন্য চারজন পার্বত্য জেলা বান্দরবানের বাসিন্দা।

এদের মধ্যে কক্সবাজার জেলার সদর উপজেলায় ৫ জন, পেকুয়ায় দুইজন, চকরিয়ায় ৪ জন ও উখিয়ায় দুইজন রয়েছেন।এছাড়াও পার্বত্য বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়িতে তিনজন ও বান্দরবান সদরের একজন রয়েছেন।

এই তথ্য নিশ্চিত করেছেন কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. অনুপম বড়ুয়া, কলেজের ক্লিনিক্যাল ট্রপিক্যাল মেডিসিন বিভাগের সহকারি অধ্যাপক ডা. মো. শাহজাহান নাজির।

কক্সবাজার মেডিকেল কলেজ অধ্যক্ষ ডা. অনুপম বড়ুয়া বলেন, কক্সবাজার ল্যাবে প্রতিদিন ৯৬ জন রোগীর নমুনা পরীক্ষার সুযোগ থাকলেও উপজেলা পর্যায় পর্যাপ্ত পরিমাণ নমুনা আসছে না। তবে এখন অনেক বেশি নমুনা পাওয়া যাচ্ছে। বৃহস্পতিবার (৩০ এপ্রিল) সর্বাধিক ১২৩ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে। ইতোপূর্বে গত ২৭ এপ্রিল একদিনে সর্বাধিক ১২২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছিল।

তিনি জানান, বৃহস্পতিবার ১২৩টি নমুনারই পরীক্ষা শেষে প্রতিবেদন ঢাকায় আইইডিসিআরে পাঠানো হয়েছে। ওখান থেকেই আনুষ্টানিক ভাবে রিপোর্ট প্রকাশ করা হবে।

এ নিয়ে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে করোনা টেষ্টে ৪৩ জন সন্দেহভাজন রোগীর করোনা পজিটিভ হয়েছে। এদের মধ্যে একজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

Print Friendly and PDF

———