চট্টগ্রাম, বৃহস্পতিবার, ৪ জুন ২০২০ , ২১শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

এশিয়ার দীর্ঘ মানব কক্সবাজারের জিন্নাত আলী আর নেই

ছৈয়দ আলম, কক্সবাজার প্রকাশ: ২৮ এপ্রিল, ২০২০ ১১:২৭ : পূর্বাহ্ণ

কক্সবাজারের রামুর বাসিন্দা জিন্নাত আলী (২৪) চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহে……রাজিউন।

মঙ্গলবার (২৮ এপ্রিল) ভোররাতে তিনি মৃত্যুবরণ করেন বলে জানান জিন্নাতের বড় ভাই ইলিয়াছ আলী। রবিবার জিন্নাত আলীকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। প্রথমে তাকে হাসপাতালের নিউরোলজি বিভাগে ভর্তি করা হয়। সেখানে পরীক্ষা নিরীক্ষা শেষে তাকে সোমবার নিউরোসার্জারি বিভাগে স্থানান্তর করা হয়।

কক্সবাজারের রামুর গর্জনিয়া ইউনিয়নের বড়বিল গ্রামের আমির হামজার ছেলে ৮ ফুট ৬ ইি লম্বা জিন্নাত আলী বর্তমানে এশিয়ার সবচেয়ে লম্বা মানুষ। ২০১৮ সালের অক্টোবরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেন জিন্নাত আলী। এরপর তাকে নিজ এলাকায় প্রধানমন্ত্রী স্বাবলম্বী হয়ে চলাফেরার জন্য তার নামে জমি ও দোকান করে দেন।

পারিবারিক সুত্রে জানা গেছে, ১৯৯৬ সালে জিন্নাত আলী জন্মগ্রহণ করেন। তিনি পরিবারের দ্বিতীয় সন্তান। ১১ বছর বয়স থেকে জিন্নাত আলীর শরীরের অস্বাভাবিক উচ্চতা বৃদ্ধি শুরু হয়। সেটি একসময় বেড়ে ৮ ফুট ৬ ইি তে গিয়ে দাঁড়ায়। তাঁর মস্তিষ্কে টিউমার, হরমোন, ডায়াবেটিস সমস্যা ছিল।

Print Friendly and PDF

———