চট্টগ্রাম, বৃহস্পতিবার, ৪ জুন ২০২০ , ২১শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

কক্সবাজারে একদিনে ৭ জনের করোনা পজেটিভ

প্রকাশ: ২৪ এপ্রিল, ২০২০ ৭:৫১ : অপরাহ্ণ

কক্সবাজারে ২৪ এপ্রিল ৭ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে। কক্সবাজার মেডিকেল কলেজ সূত্রে জানা গেছে-শুক্রবার ১০১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে এর মধ্যে ৭ জনের দেহে কভিট-১৯ অর্থাৎ করোনা ভাইরাস আছে। এর মধ্যে একজন কক্সবাজার পৌর এলাকার ৭ নং ওয়ার্ডের দক্ষিণ রুমালিয়ারছড়ার শাহ আলম তিনি স্থানীয় আবু ছৈয়দের ছেলে। তিনি পেশায় একজন মাছ ব্যবসায়ী সপ্তাহ খানেক আগে ঢাকা থেকে কক্সবাজার এসেছে। অন্যজন টেকনাফ সদরের উপজেলার পানিরছড়া এলাকার নুরুল আলম।

কক্সবাজার মেডিকেল কলেজ সূত্র জানায়, প্রথমে ৭২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে এর মধ্যে ২ জন পজেটিভ এসেছে বাকি ৭০ জনের নেগেটিভ এসেছিল পরে বিকাল বিকাল সাড়ে ৫ টায় ১০১ টি নমুনা পরীক্ষা করা হলে ৫ জন পজেটিভ আসে।

করোনা পজেটিভ অপর ব্যক্তির নাম মো: রিদুয়ান (৩৪) পিতা আবুল কাশেম তার বাড়ি মহেশখালী উপজেলার কালারমারছড়া ইউনিয়নের ৬ নং ওয়ার্ড নয়াপাড়ায়। কালারমারছড়া ইউপি চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ জানান, আমি ডাক্তারের মাধ্যমে খবর পেয়ে তাড়াতাড়ি রিদুয়ানের বাড়িতে এসেছি। রিদুয়ান একজন পান ব্যবসায়ী তিনি ১০/১২ দিন আগে ঢাকা গিয়েছিল পান নিয়ে। তার স্ত্রী এবং ১ মেয়ে সন্তান আছে এবং পাশে তার মা বাবা সহ পরিবারের সবাই থাকে।

এছাড়া কালারমারছড়ার আরো করোনা পজেটিভ আছে তারা হলেন, উত্তর নলবিলার হোসাইন সাব্বির বয়স (২৮) অঞ্জলি বড়ুয়া বয়স (৩৫) কালারমারছড়া ১ নং ওয়ার্ড, আবদুল্লাহ বয়স (৩৫) কালারমারছড়া ইউনুচখালী ১ নং ওয়ার্ড অপর জন মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের ধলিয়াঘোনা এলাকার মোঃ হেলাল উদ্দিন বয়স (৩০)।

এ রিপোর্ট লেখাকালিন প্রশাসনের পক্ষ থেকে তাদের বাড়ি এবং আশপাশের এলাকা লকডাউন করার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

Print Friendly and PDF

———