চট্টগ্রাম, বৃহস্পতিবার, ৪ জুন ২০২০ , ২১শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

টেকনাফে ২ লাখ ইয়াবা ও অস্ত্র উদ্ধার : নিহত ১

আমান উল্লাহ কবির, টেকনাফ(কক্সবাজা) প্রতিনিধি প্রকাশ: ১৯ এপ্রিল, ২০২০ ৩:৪২ : অপরাহ্ণ

করোনা সংক্রমণ রোধে প্রশাসনের ব্যস্থতার ফাঁকে ফের তৎপরতা লক্ষ্য যাচ্ছে মাদক পাচারকারী সিন্ডিকেটদের। টেকনাফে সিন্ডিকেটের মাদক পাচারকালে বিজিবির সাথে বন্দুক যুদ্ধে জাফর আলম নামে এক মাদক কারবারী নিহত হয়েছে। এঘটনায় দুই বিজিবি সদস্য হয় এবং ঘটনাস্থল হতে বিপুল পরিমাণ ইয়াবা, অস্ত্র, বুলেট ও কিরিচ উদ্ধার করা হয়। নিহত গফুর আলম টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের নয়াপাড়ার শহর মুল্লুকের ছেলে।

১৯ এপ্রিল (রবিবার) ভোররাতে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের শাহপরীর দ্বীপ বিওপির বিশেষ টহল দল গোলার চরে টহলে যায়, কিছুক্ষণ পর ৩-৪ জন লোক বস্তা বোঝাই একটি নৌকা নিয়ে ভিড়লে বিজিবি সদস্যরা তাদেরকে চ্যালেঞ্জ করে। এসময় তারা লাফ দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

তখন বিজিবি সদস্যরা তাদের ধাওয়া করলে তারা বিজিবিকে লক্ষ্য করে গুলিবর্ষণ করলে নায়েক আবুল হোসেন, সিপাহী আতিক হোসেন আহত হয়। তখন বিজিবি সদস্যরা আত্মরক্ষার্থে পাল্টা গুলিবর্ষণ করার পর হামলাকারীরা অন্ধকারে পালিয়ে গেলে ঘটনাস্থল তল্লাশী করে ২ লাখ ইয়াবার একটি বস্তা, ১টি দেশীয় আগ্নেয়াস্ত্র, ১টি ধারালো কিরিচ ও ১ রাউন্ড খালি খোসাসহ গুলিবিদ্ধ তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করলে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। তার মৃতদেহ উদ্ধার করে মর্গে প্রেরণ করা হয়েছে।

এব্যাপারে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান অভিযানের সত্যতা নিশ্চিত করে জানান- তদন্ত স্বাপেক্ষে অবৈধ মাদক কারবারে সম্পৃক্ত এবং সরকারী কাজে বাঁধা প্রদানকারীদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

Print Friendly and PDF

———