চট্টগ্রাম, সোমবার, ১ জুন ২০২০ , ১৮ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

রাত ১০টার পর চট্টগ্রামে সকল ব্যাক্তি ও যানবাহনের রাস্তায় চলাচলে কঠোর নিষেধাজ্ঞা

প্রকাশ: ৬ এপ্রিল, ২০২০ ৭:০৪ : অপরাহ্ণ

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে হার্ডলাইনে প্রশাসন। প্রতিদিন মানুষকে ঘরে রাখতে বিভিন্ন উদ্যোগে সচেতনতামূলক প্রচারণা করে আসলেও এবার কঠোর অবস্থানে নগর পুলিশ।

আজ সোমবার রাত ১০টার পর থেকেই চট্টগ্রাম মহানগরীতে সকল ধরনের ব্যাক্তি এবং সব ধরনের যানবাহন চলাচলের উপর কঠোর নিষেধাজ্ঞা আরোপ করেছে চট্টগ্রাম মহানগর পুলিশ। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত তা বলবৎ থাকবে।

চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার এবং নগর পুলিশের মুখপাত্র মোহাম্মদ আবু বকর সিদ্দিক সোমবার সন্ধ্যায় এই নিষেধাজ্ঞার বিষয়টি গনমাধ্যমকে নিশ্চিত করেন। তবে তিনি জানান, জরুরী সেবা বিশেষ করে চিকিৎসা, স্বাস্থ্যকর্মী ভোগ্যপণ্য ও রপ্তানী পণ্য পরিবহন কার্যে নিয়োজিত ব্যক্তি ও যানবাহন এই নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।

নগর পুলিশের মুখপাত্র মোহাম্মদ আবু বকর সিদ্দিক নগরবাসীর বৃহৎ স্বার্থে করোনাভাইরাসের সংক্রমণ ও বিস্তার রোধে এখন থেকে চট্টগ্রাম মেট্রোপলিটন এলাকায় জরুরী সেবা, চিকিৎসা, ভোগ্যপণ্য ও রপ্তানীপণ্য পরিবহন কার্যে নিয়োজিত ব্যক্তি ও যানবাহন ব্যতিরেকে সকল ধরনের ব্যক্তি ও যানবাহন চলাচলের উপর নিয়ন্ত্রনের নির্দেশ দেয়া হয়েছে।  আজ সোমবার রাত ১০ টা থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে এবং  বিষয়টি নিশ্চিত করার জন্য ইতোমধ্যে চট্টগ্রাম মহানগরীর সকল প্রবেশ পথে এবং মহানগরীর অভ্যন্তরে বিভিন্ন পয়েন্টে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক চেকপোস্ট স্থাপন করা হয়েছে। উল্লিখিত নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে পুলিশ জানিয়েছে।

Print Friendly and PDF

———