চট্টগ্রাম, রোববার, ২৯ নভেম্বর ২০২০ , ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

রাজস্থলীর ত্রিপুরাগ্রামে অজ্ঞাতরোগে ২ জনের মৃত্যু,আক্রান্ত ৫

আলমগীর মানিক, রাঙামাটি থেকে প্রকাশ: ১২ এপ্রিল, ২০২০ ১:১৬ : অপরাহ্ণ

রাঙামাটির রাজস্থলী উপজেলায়র দূর্গম ভূটান পাড়া এলাকায় অজ্ঞাতরোগে আক্রান্ত হয়ে ত্রিপুরা জনগোষ্ঠির দুই ব্যক্তি মারাগেছে। গত ১০ই ও ১১ এপ্রিল বিকেলে বিনামতি ত্রিপুরা (৩৫) ও নিলু কুমার ত্রিপুরা (২৮) মারাগেছে।

এখনো পর্যন্ত ঘটনাস্থল ১নং ঘিলাছড়ি ইউনিয়নের ১নং ওয়ার্ডের ত্রিপুরা পাড়া অধ্যুষিত ভূটান পাড়া এলাকায় সেখানকার আরো ৫ বাসিন্দা এই অজ্ঞাতরোগে আক্রান্ত হয়ে পাগলামি করছে বলে স্থানীয় জনপ্রতিনিধি জানিয়েছেন।

রাঙামাটির সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা জানিয়েছেন, দু’জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন,খবরটি পাওয়ার সাথে সাথেই আমি একটি বিশেষ মেডিকেল টিম ঘটনাস্থলে পাঠিয়েছি। তারা ফিরে আসলে বিস্তারিত জানা যাবে। সিভিল সার্জন জানান, মূলতঃ তারা সকলেই জুম চাষি। জুমে কাজ করে ফিরে এসে এক ধরনের পাগলামি করে তারা মারা যাচ্ছে বলে শুনেছি। তিনি দাবি করেন, আক্রান্তদের কোনো জ্বরের উপসর্গ ছিলোনা।

১নং ঘিলাছড়ি ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান স্বরসতি ত্রিপুরা জানান, কয়েক দিন পাগলামী করার পর জ্বরে আক্রান্ত হয়ে তারা মারা গেছে তারা। বিষয়টি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রুহলা অং মারমাকে অবগত করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রুহলাঅং মারমা বলেন, ঘটনা শুনে আমি প্রাথমিক চিকিৎসার পর্যাপ্ত পরিমান ঔষধ নিয়ে মেডিক্যাল টিম প্রেরন করেছি।

Print Friendly and PDF

———