চট্টগ্রাম, বৃহস্পতিবার, ৪ জুন ২০২০ , ২১শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

রাঙামাটিতে বাড়ি ভাড়া মওকুফ করলে পৌর কর শিথিলের ঘোষণা মেয়রের

আলমগীর মানিক, রাঙামাটি থেকে প্রকাশ: ২ এপ্রিল, ২০২০ ৯:১১ : অপরাহ্ণ

করোনা ভাইরাসের প্রকোপ ঠেকাতে চলছে অঘোষিত লকডাউনের কারনে ঘরবন্দি কর্মজীবি মানুষদের অবস্থা যখন কাহিল পর্যায়ে, ঠিক সেসময়ে ভাড়া বাসায় থাকা মার্চ মাসের বাড়ি ভাড়া প্রদানে বেশ হিমশিম খাচ্ছে কর্মহীন কয়েক হাজার ভাড়াটিয়া।

এমতাবস্থায় ভাড়াটিয়াদের জন্য বাড়ি ভাড়া মওকুফ করলে সেসব মালিকদের বাড়ির পৌরকর শিথিল করার ঘোষনা দিয়েছেন রাঙামাটির পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী।

এছাড়াও রাঙামাটি পৌরসভার সকল কর্মকর্তা-কর্মচারিদের একদিনের বেতনও করোনা পরিস্থিতি মোকাবেলায় গঠিত ত্রাণ ফান্ডে জমা দেওয়া হবে বলে জানিয়েছেন মেয়র।

বৃহস্পতিবার দুপুরে পৌর এলাকার ১২০০ কর্মহীন পরিবারের মাঝে ত্রাণ বিতরণ পূর্বে সংক্ষিপ্ত বক্তব্যে পৌর মেয়র আকবর জানান, করোনা ভাইরাসের সংক্রামন থেকে রক্ষায় সামাজিক দূরত্বে অবস্থান করার লক্ষ্যে কর্মহীন মানুষজন ঘরে অবস্থান করছে।

সরকারি নির্দেশনানুসারে এই সিদ্ধান্ত বাস্তবায়নে আমাদের সকলকে সম্মিলিতভাবে এগিয়ে আসা উচিত। তাই কর্মহীন মানুষজনের পাশে আমাদের নিজ নিজ অবস্থান থেকে সহায়তার হাত বাড়িয়ে দিতে হবে।

তাই আমরা রাঙামাটি পৌরসভার পক্ষ থেকে বাড়ি ভাড়া দেওয়া মালিকদের জন্য বিশেষ ছাড়ের ঘোষণা দিচ্ছি।

মেয়র বলেন দূর্যোগের এই দিনে চলতি মাসে যেসকল বাড়িওয়ালা ভাড়াটিয়াদের জন্য বাড়ি ভাড়া মওকুফ করার ঘোষণা দিবেন আমরা সেসকল বাড়িওয়ালাদের পৌরকর শিথিল করার সিদ্ধান্ত নিয়েছি।

বর্তমান সময়ে ঘরে অবস্থান করায় এলাকার সকল বাড়িওয়ালারা যদি তাদের কর্মহীন হয়ে পড়া ভাড়াটিয়াদের ১মাসের ঘরভাড়া মওকুফ করে তাহলে আমি পৌরকর শিথিল করবো

এদিকে মেয়রের এই ঘোষণায় রাঙামাটি শহরের ভাড়াটিয়াদের মাঝে আশার সঞ্চার ঘটিয়েছে।

অপরদিকে কিছু কিছু বাড়ির মালিক তাদের প্রতিক্রিয়ায় জানান, বাড়ি ভাড়ার উপর যেসকল পরিবারগুলো নির্ভরশীল তাদের জন্য বিদ্যুৎ বিল, পৌরকর ও পানি বিল যদি মওকুপ করা হয়, তাহলে তারা ভাড়াটিয়াদের ভাড়াও মওকুপ করে দিবেন।

মেয়র আরো জানান, আমার পৌরসভার সকল কর্মকর্তা-কর্মচারীদের বেতনের একটি অংশসহ আমার এবং কাউন্সিলরদের ১মাসের সম্মানী মিলে প্রায় ২লক্ষ ৫০হাজার টাকা দিয়ে আমরা কর্মহীনদের মাঝে ত্রাণ বিতরণ করবো।

Print Friendly and PDF

———