চট্টগ্রাম, সোমবার, ১ জুন ২০২০ , ১৮ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

চট্টগ্রামে ফেসবুকে পোস্ট দিয়ে করোনার ওষুধ বিক্রি: প্রতারক আটক

প্রকাশ: ৩০ মার্চ, ২০২০ ৬:১৭ : অপরাহ্ণ

চট্টগ্রামের হাটহাজারীতে রীতিমত ফেসবুকে পোস্ট দিয়ে করোনাভাইরাস চিকিৎসার ওষুধ বিক্রি করছিলেন মনসুর আলী নামের এক প্রতারক। ভেষজ ওষুধ নাম দিয়ে মাত্র ১৫০ টাকা দামের এক ফাইল ওষুধ ১২০ দিন খেলে করোনা থেকে মুক্তি মিলবে বলে প্রচারণা চালাচ্ছিলেন তিনি।

সোমবার (৩০ মার্চ) দুপুরে ক্রেতা সেজে ওই প্রতারককে  হাটহাজারী উপজেলার চৌধূরী হাট এলাকা থেকে আটক করে  হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন।

আটকের পর প্রতারণার কথা স্বীকার করে মনসুর আলী। প্রতারণার দায়ে তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে জানিয়ে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন বলেন, করোনাভাইরাস নিয়ে যখন সাধারণ মানুষ নানা ধরনের শঙ্কার মধ্যে রয়েছে- এমন সময় করোনা মুক্তির ঘোষণা দিয়ে প্রতারক মনসুর আলী ফেসবুকে বিজ্ঞাপনের মাধ‌্যমে ভেষজ ওষুধ বিক্রি করছিল। গত বৃহস্পতিবার (১৯ মার্চ) মনসুর আলী ফেসবুকে করোনা রোগের চিকিৎসার জন্য ভেষজ ওষুধের পোস্ট দেন। সেই পোস্টে দেওয়া মোবাইল নাম্বারের সূত্র ধরে ক্রেতা সেজে প্রতারক মনুসুর আলীকে সোমবার আটক করা হয়।

পরে তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয় এবং মুচলেকা নিয়ে ভবিষ্যতের জন্য সতর্ক করা হয় বলে জানান নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন।

Print Friendly and PDF

———