চট্টগ্রাম, সোমবার, ৩০ মার্চ ২০২০ , ১৬ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

লোহাগাড়ায় বন্ধ রয়েছে দোকানপাট

আলাউদ্দিন, লোহাগাড়া প্রতিনিধি প্রকাশ: ২৬ মার্চ, ২০২০ ১২:৫১ : অপরাহ্ণ

করোনা ভাইরাসের বিস্তার রোধে জনসমাগম এড়াতে লোহাগাড়ার ৯ ইউনিয়নে নিত্যপ্রয়োজনীয় দোকান ছাড়া সব ধরনের দোকানপাট বন্ধ রয়েছে।

বৃহস্পতিবার (২৬ মার্চ) সকাল সাড়ে ১১ টার দিকে সরজমিনে গিয়ে দেখা যায়, উপজেলা সদরের বটতলী মোটর ষ্টেশনের সকল মার্কেট বন্ধ রয়েছে।

শুধু ওষুধের দোকান, মুদি দোকান, কাঁচাবাজারের দোকান ছাড়া বাকী সব দোকানপাট বন্ধ রাখা হয়েছে। পুরো উপজেলার জীবন যাত্রা এখন স্থবির অবস্থা বিরাজ করছে।

এর আগে দোকানপাট বন্ধ রাখতে উপজেলা প্রসাশনের পক্ষ থেকে মাইকিং করা হয়। এর পরিপেক্ষিতে গত মঙ্গলবার থেকে উপজেলার প্রত্যেকটি বাজারের দোকানপাট বন্ধ রাখা হয়েছে।আর এতে বাজারগুলোতে লোকসমাগম কমে এসেছে।

আর সর্বত্রই জনসমাগম শুন্য হয়ে পড়েছে।শুধুমাত্র নিত্য প্রয়োজনীয় জিনিস কিনতে বের হতে দেখা গেছে লোকজনদেরকে।এছাড়া গণপরিবহন বন্ধ ও হাতেগুনা কয়েকটি লোকাল সিএনজি চালু রয়েছে।

লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জাকের হোসাইন মাহমুদ সিটিজি টাইমসকে বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ি উপজেলায় নিত্যপ্রয়োজনীয় দ্রব্য দোকান ছাড়া বাকি সব ধরণের ব্যবসা প্রতিষ্ঠান আগামী ৩১মার্চ পর্যন্ত বন্ধ রাখার জন্য নির্দেশন দিয়েছে ।

পুলিশ ইতোমধ্যে উপজেলার হাট-বাজারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে প্রচারণা চালিয়েছে। এ নির্দেশনা না মানলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানান।

Print Friendly and PDF

———