চট্টগ্রাম, শনিবার, ৩১ অক্টোবর ২০২০ , ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

করোনা প্রতিরোধে চট্টগ্রামে মসজিদে মসজিদে সাবেক ছাত্রলীগ নেতার জীবাণুনাশক উপকরণ বিতরণ

প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ: ২২ মার্চ, ২০২০ ৮:৫৩ : অপরাহ্ণ

‘করোনা ভাইরাস’ এর প্রভাব থেকে মসজিদের মুসল্লীদের মুক্ত রাখতে চট্টগ্রামের নগরীতে সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য ও বঙ্গবন্ধু ফাউন্ডেশন চান্দগাঁও থানা কমিটির সভাপতি ওয়াহিদুল আলমের উদ্যোগে বেশ কিছু মসজিদে সাবান ও ডেটল মিশ্রিত পানি ভর্তি ড্রাম বিতরণ করা হয়েছে  ৷

শুক্রবার জুমার নামাজের আগে বিভিন্ন মসজিদে সাবান ও ডেটল মিশ্রিত পানি ভর্তি ড্রাম বিতরণ করে আসেন। এতে ওয়াহিদুল আলমের নেতৃত্বে বেশ কয়েকজন অংশ নেয়।

বঙ্গবন্ধু ফাউন্ডেশন চান্দগাঁও থানা কমিটির সভাপতি ওয়াহিদুল আলম জানান, পুরো পৃথিবী জুড়ে যখন করোনা আতঙ্কে আতঙ্কিত বিশ্ববাসী। তখন আমাদের বাংলাদেশি মানুষ শিক্ষিত যারা আছেন তারাও সচেতন না৷ যেখানে তারা অন্যদের সচেতন করবে নিজের স্বার্থে, দেশের স্বার্থে। সেখানে তাদের দেখা যায় গুজবে বিশ্বাসী হয়ে হেয়ালিপনা করতে। তাই আমাদের এই উদ্যোগ।

‘‘যেহেতু শুক্রবারে বেশিরভাগ মানুষ মসজিদে আসে ও ওযু করতে হয়। এবং ওযু করার সময় নাক-মুখ-কান স্পর্শ করতে হয় এই জন্য আমাদের সাধ্যমতো মসজিদে সাবান ও ডেটল মিশ্রিত পানি ভর্তি ড্রাম পৌঁছে দিলাম।

যেন সবাই হাত ধোয়াতে উৎসাহিত হয়। সবার কাছে আমাদের অনুরোধ সবাই যেন সাবধানতা অবলম্বন করেন।  আর শিক্ষিত যারা আছেন তারা যেন সবাইকে সচেতন করেন।

সাবান ও ডেটল মিশ্রিত পানি ভর্তি ড্রাম বিতরণে উপস্থিত ছিলেন চান্দগাঁও শেখ রাসেল স্মৃতি পরিষদ শেখ রাসেল স্মৃতি পরিষদের প্রধান উপদেষ্টা, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য ও বঙ্গবন্ধু ফাউন্ডেশন চান্দগাঁও থানা কমিটির সভাপতি ওয়াহিদুল আলম বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সহ সভাপতি আলমগীর, যুবলীগ নেতা জামাল, শেখ রাসেল স্মৃতি পরিষদ এর যুগ্ম সাধারণ সম্পাদক আহনাফ কবির পাফন,মাসুদ,হানান,রকি,রিজভী।

যে সব মসজিদে সাবান ও ডেটল মিশ্রিত পানি ভর্তি ড্রাম বিতরণ করা হয়,  পূর্ব ফরিদের পাড়া জামিয়া মসজিদে ও তালতলা তৈয়্যবীয়া জামিয়া মসজিদ, ফয়জানে মদিনা তৈয়্যবিয়া জামে মসজিদ ও এ ব্লক জামিয়া মসজিদ।

Print Friendly and PDF

———