চট্টগ্রাম, সোমবার, ১ জুন ২০২০ , ১৮ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

ছুটি বাড়লো ১১ এপ্রিল পর্যন্ত

প্রকাশ: ৩১ মার্চ, ২০২০ ৬:১২ : অপরাহ্ণ

দেশে করোনাভাইরাসের প্রকোপ নিয়ন্ত্রণে ঘোষিত ছুটির মেয়াদ বাড়ল ১১ এপ্রিল পর্যন্ত।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গনমাধ্যমকে বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী সাধারণ ছুটি বাড়ানো হচ্ছে ৯ এপ্রিল পর্যন্ত। এরপর দুদিন সাপ্তাহিক ছুটি থাকায় টানা ১১ এপ্রিল পর্যন্ত টানা ছুটি থাকছে। ছুটির মেয়াদ বাড়ানোর বিষয়ে মঙ্গলবারই প্রজ্ঞাপন জারি হবে বলে জানান প্রতিমন্ত্রী।

মঙ্গলবার দুপুরে জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন বিষয়টির সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, ছুটি বাড়ানোর প্রস্তাবনাটির সারসংক্ষেপ প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছে। তিনি অনুমোদন দিলে আজই প্রজ্ঞাপন জারি করা হবে।’

তিনি জানান, প্রস্তাব অনুমোদন হলে সরকারি অফিস খুলবে ১২ এপ্রিল থেকে। কারণ ১০ ও ১১ তারিখ সাপ্তাহিক ছুটি রয়েছে।

এর আগে সরকার ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে। তবে স্বাধীনতা দিবস ও সাপ্তাহিক ছুটি মিলিয়ে গত ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি চলছে।

এরআগে সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশের করোনা পরিস্থিতির খোঁজখবর নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি ৬৪ জেলার প্রশাসকদের (ডিসি) সঙ্গে কথা বলেন। তাদের প্রয়োজনীয় দিক নির্দেশনা দেন।

কনফারেন্স চলাকালে এক বক্তৃতায় তিনি বলেন, ‘করোনাভাইরাস প্রতিরোধে আমরা ছুটি ঘোষণা করেছিলাম। প্রয়োজনে সীমিত আকারে ছুটি বাড়ানো হবে।’

Print Friendly and PDF

———