চট্টগ্রাম, শুক্রবার, ৩ জুলাই ২০২০ , ১৯শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

চবির হলে ইতালি ফেরত যুবক, করোনা আতঙ্ক কোয়ারেন্টাইনে ৬

প্রকাশ: ১৬ মার্চ, ২০২০ ১০:৫৮ : পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) একটি আবাসিক হল থেকে ইতালি ফেরত একজনসহ করোনাভাইরাসের সংক্রমণের শঙ্কায় ছয় যুবককে উদ্ধার করেছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি। তারা হলেন—ব্রাক্ষণবাড়িয়ার কসবা উপজেলার ইতালি ফেরত দস্তগীর হোসাইন মাহফুজ, সদরের সিরাজাম মুনির দুর্জয়, কুমেক শিক্ষার্থী সাইফুল ইসলাম ও ইব্রাহিম খলিল। চবির উদ্ভিদবিদ্যা বিভাগের ১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শাহনেওয়াজ রানা ও একই বিভাগের ১৬-১৭ শিক্ষাবর্ষের জয়।

রোববার দিবাগত রাত ২টায় সংবাদের ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের আবদুর রব হলের ৩২০ নাম্বার কক্ষ থেকে তাদের উদ্ধার করা হয়। পরে তাৎক্ষণিকভাবে ফৌজদারহাটে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়। ওই ছয়জনের মধ্যে একজন ইতালি ফেরত, দুইজন কুমিল্লা মেডিকেল কলেজের (কুমেক) শিক্ষার্থী, একজন ব্রাক্ষণবাড়িয়ার ও অপর দুইজন চবির শিক্ষার্থী।

জানা যায়, গত ৫ মার্চ ইতালি থেকে ফেরেন দস্তগীর হোসাইন মাহফুজ নামে ওই যুবক। বিমানবন্দরের কোনো চেকআপ না করিয়ে সরাসরি বিশ্ববিদ্যালয়ে আসেন। তার সাথে আসে নিজ এলাকার বন্ধুরা। তারা সাজেক ভ্রমণের জন্যই মূলত এখানে এসেছিল। বিগত বেশ কিছুদিন ধরে বিশ্ববিদ্যালয়ের আবদুর রব হলের ওই কক্ষে অবস্থান করছিলেন তারা। আর তাদের নিয়ে আসেন শাহনেওয়াজ নামে বিশ্ববিদ্যালয়ের ওই শিক্ষার্থী। প্রায় ২-৩ দিন হলে অবস্থান করার পর গতকাল রাতে খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিযাল বডি তাদের উদ্ধার করে তাৎক্ষণিক কোয়ারেন্টাইনে পাঠায়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আহসানুল কবির পলাশ বলেন, আমরা তাৎক্ষণিকভাবে ওই ছয়জনকে কোয়ারেন্টাইনে পাঠিয়েছি। পরীক্ষা নিরীক্ষা করে তাদের যাচাই করা হবে। আর যে শিক্ষার্থী তাদের এনেছে তার বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

Print Friendly and PDF

———