চট্টগ্রাম, সোমবার, ৩০ মার্চ ২০২০ , ১৬ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

টেকনাফে বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা ডাকাত নিহত

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি প্রকাশ: ১২ মার্চ, ২০২০ ৯:১১ : পূর্বাহ্ণ

টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা ডাকাত নিহত হয়েছেন। তারা উভয়ে চিহ্নিত সন্ত্রাসী জকির গ্রুপে সক্রিয় সদস্য।

বৃহস্পতিবার (১২ মার্চ) ভোর রাত সাড়ে ১২টার দিকে কক্সবাজার-টেকনাফ বাহারছড়া মেরিন ড্রাইভ সংলগ্ন সমুদ্র সৈকত এলাকায় বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে। এ সময় র‌্যাবের তিন সদস্য আহত হয়।

নিহতরা হচ্ছেন লেদা এলাকার নুর আহমদের ছেলে নুর কামাল (৩৫) প্রকাশ সোনায়া ডাকাত ও কক্সবাজারের ওমখালী এলাকার আবদুস শুক্কুরের ছেলে সাইফুল ইসলাম (৩৪) প্রকাশ ডিবি সাইফুল।

র‌্যাব-১৫ সিপিসি-১ টেকনাফ ক্যাম্পের ইনচার্জ লে. মির্জা শাহেদ মাহতাব জানান, টেকনাফের বাহারছড়া মেরিন ড্রাইভ সংলগ্ন সমুদ্র সৈকত এলাকায় কুখ্যাত রোহিঙ্গা ডাকাত জকির গ্রুপের সদস্য সংঘবদ্ধভাবে ডাকাতি করার প্রস্তুতি গোপন সংবাদ পেয়ে রাত সাড়ে বারোটার দিকে এমন গোপন র‌্যাবের একটি দল ওই এলাকায় অভিযান পরিচালনা করে।

এসময় অস্ত্রধারী ডাকাত দলের সদস্যরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে তাদেরকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালায়।

আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। বেশ কিছুক্ষণ গুলি বিনিময়ের পর কুখ্যাত ডাকাত জকির গ্রুপের সদস্যরা পালিয়ে যায়। এ ঘটনায় হাবিলদার খাইরুল, এ এস মাহি আবু কায়সার ও সার্জেন হুমায়ুন নামের র‌্যাবের তিন সদস্য আহত হয়। পরে ডাকাত দলের সদস্যরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে একটি বিদেশী পিস্তল, ৬ রাউন্ড গুলি, একটি একনলা বন্দুক, ৫ রাউন্ড তাজা কার্তুজ ও নগদ চল্লিশ হাজার ৫০০ টাকাসহ গুলিবিদ্ধ অবস্থায় নুর কামাল ও মোঃ সাইফুলকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরী বিভাগের চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

তিনি জানান, লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার মর্গে পাঠানো হয়েছে। মাদকের বিরুদ্ধে এই অভিযান অব্যাহত থাকবে। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।

Print Friendly and PDF

———