চট্টগ্রাম, সোমবার, ১ জুন ২০২০ , ১৮ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

চট্টগ্রাম বন্দরে স্বাভাবিক রয়েছে অপারেশনাল কার্যক্রম

প্রকাশ: ২৮ মার্চ, ২০২০ ৩:০৯ : অপরাহ্ণ

দেশব্যাপী সবকিছু বন্ধের সময়ও স্বাভাবিক রয়েছে চট্টগ্রাম বন্দর অভ্যন্তরে অপারেশনাল কার্যক্রম। বন্দরে ইতিপূর্বে আসা জাহাজ থেকে পণ্যবাহী কন্টেইনার উঠানামা, বন্দর থেকে কন্টেইনারসমূহ ট্রেইলার এবং ট্রেনের মাধ্যমে ঢাকা ও অন্যান্য গন্তব্যে ডেলিভারিসহ যাবতীয় অপারেশনাল কার্যক্রম দিন-রাত ২৪ ঘণ্টা চলমান রয়েছে বলে জানিয়েছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ।

চট্টগ্রাম বন্দরের পরিচালক (প্রশাসন) জাফর আলম জানান, দেশের অর্থনীতির বড় চালিকা শক্তি চট্টগ্রাম বন্দর। বিভিন্ন জাহাজে বিদেশ থেকে বন্দরে আসা বিভিন্ন ধরনের পণ্যবাহী কন্টেইনার ডেলিভারির মাধ্যমে দেশব্যাপী সরবরাহ কার্যক্রম সচল রাখতে বন্দর সচল রাখা হয়েছে। দিন-রাত ২৪ ঘণ্টা বন্দরে কাজ চলছে। বিশেষ করে আমদানি পণ্য ডেলিভারি, জাহাজে কন্টেইনার উঠানো নামানো এবং কন্টেইনারবাহী ট্রেন এবং ট্রেইলারের মাধ্যমে কন্টেইনার ঢাকাসহ বিভিন্ন আইসিডি ইয়ার্ডে পাঠানোর কার্যক্রম স্বাভাবিকভাবেই চলমান রয়েছে। এই ক্ষেত্রে যেসব শ্রমিক এবং কর্মকর্তা-কর্মচারীরা এখানে কাজ করছেন তাদের স্বাস্থ্য সুরক্ষার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

চট্টগ্রাম বন্দরে কন্টেইনার হ্যান্ডলিং ও অপারেশনাল কার্যক্রমে নিয়োজিত বেসরকারী সংস্থা সাইফ পাওয়ার টেক-এর ব্যবস্থাপনা পরিচালক তরফদার রুহুল আমীন জানান, তাদের প্রতিষ্ঠানের শ্রমিকরা এখানে নিয়মিত কাজ করছেন। গণপরিবহন বন্ধ থাকায় শ্রমিকদের আনা-নেওয়ার জন্য ৩টি বাস দেওয়া হয়েছে। এছাড়া প্রত্যেক শ্রমিককে হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক এবং অন্যান্য স্বাস্থ্য সুরক্ষার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

Print Friendly and PDF

———