চট্টগ্রাম, বুধবার, ৫ আগস্ট ২০২০ , ২১শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

বুধবার ভোর থেকেই চট্টগ্রামে মাঠে সেনাবাহিনী

প্রকাশ: ২৫ মার্চ, ২০২০ ২:২৭ : অপরাহ্ণ

বন্দরনগরী চট্টগ্রামে বুধবার ভোর থেকেই মাঠে নেমেছে বাংলাদেশ সেনাবাহিনী। নগরে জরুরি সেবার যানবাহন এবং সীমিত আকারে চলাচল করছে গণ-পরিবহন।

পাশাপাশি, ওষুধ, মুদি দোকানসহ জরুরি ভোগ্যপণ্যের দোকান ছাড়া প্রায় সব ধরনের দোকানপাট, শপিং মল, শপিং সেন্টার বন্ধ রয়েছে। নগরীর রাস্তাঘাট প্রায় ফাঁকা হয়ে পড়েছে।

বুধবার (২৫ মার্চ) সকাল থেকে নগরীর বিভিন্ন এলাকায় খোঁজ নিয়ে জানা গেছে, সকাল থেকে সেনাবাহিনী মাঠে নামার পর থেকেই পুরোপুরি সাধারণ মানুষের বাহিরে আসার প্রবণতা কমে এসেছে। রাস্তাঘাটে খুব কম সংখ্যক মানুষের দেখা যাচ্ছে। অনেক এলাকা প্রায় জনশূন্য।

সেনাবহরের একাধিক গাড়ি নগরীর প্রায় প্রতিটি এলাকাতেই টহল দিতে দেখা গেছে। এর আগে গতকাল মঙ্গলবার চট্টগ্রাম জেলা প্রশাসনের সঙ্গে বৈঠক করে সেনাবাহিনীর কর্মপরিকল্পনা ঠিক করা হয়।

চট্টগ্রামের জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন জানান, সকাল থেকেই সেনাবাহিনী প্যাট্রলিং শুরু করেছে। কোনো জায়গায় বেশি লোক যেন জড়ো হতে না পারে, ৫-৭ জন যাতে একসঙ্গে জড়ো হতে না পারে, নির্দিষ্ট দূরত্ব মেনে যেন সবাই চলাফেরা করে এবং কাছাকাছি যেন আসতে না পারে, সেনাবাহিনী এই বিষয়গুলো নিশ্চিত করবে।

এছাড়া, হোম কোয়ারেনটাইন নিশ্চিতের কাজে প্রশাসনকে সহযোগিতা করবে সেনাবাহিনী। করোনা ভাইরাসে আক্রান্ত কোনো রোগী পাওয়া গেলে তাদের চিকিৎসার ক্ষেত্রেও সেনাবাহিনী সহযোগিতা প্রদান করবে।

Print Friendly and PDF

———