চট্টগ্রাম, সোমবার, ৬ এপ্রিল ২০২০ , ২৩শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

বিকাল থেকে সারাদেশে যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ

প্রকাশ: ২৪ মার্চ, ২০২০ ১:১৬ : অপরাহ্ণ

করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত সারাদেশে সব ধরনের যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডাব্লিউটিএ)।

বিআইডাব্লিউটিএ-এর পরিচালক (ট্রাফিক) মো. রফিকুল ইসলাম তালুকদার মঙ্গলবার (২৪ মার্চ) ঢাকা ট্রিবিউনকে এই তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, “পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত সারাদেশে সব যাত্রীবাহী লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।” তবে, পণ্যবাহী কার্গো চলাচলের ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে জানিয়েছেন তিনি।

এর আগে করোনাভাইরাসে সংক্রমণ ঠেকাতে সকল লোকাল, কমিউটার ও মেইল ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করে বাংলাদেশ রেলওয়ে। সোমবার মধ্যরাত থেকে এই সিদ্ধান্ত কার্যকর করা হয়।

এর আগে করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল সারাদেশে ছুটি ঘোষণা করে সরকার। তবে এ সময়ে খোলা থাকবে হাসপাতাল ও জরুরি সেবা। পাশাপাশি জেলা প্রশাসনকে সহায়তা করতে মঙ্গলবার থেকে সশস্ত্র বাহিনীও মাঠে থাকছে।

এছাড়া আগামী ২৫ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত দেশের সুপারমার্কেটগুলোসহ সব দোকান বন্ধ থাকবে। তবে কাঁচাবাজার, ওষুধের দোকান এবং নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান খোলা থাকবে।

প্রসঙ্গত, বাংলাদেশে সোমবার পর্যন্ত করোনাভাইরাসে ৩৩ জন আক্রান্তের তথ্য জানিয়েছে সরকার। যাদের মধ্যে তিনজনের মৃত্যু হয়েছে এবং পাঁচজন সুস্থ হয়েছেন।

Print Friendly and PDF

———