চট্টগ্রাম, শনিবার, ৪ এপ্রিল ২০২০ , ২১শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

চট্টগ্রামে করোনা নিয়ে ‘অডিও গুজব’র হোতা ডা. আদনান আটক

প্রকাশ: ২১ মার্চ, ২০২০ ৯:০২ : অপরাহ্ণ

করোনা ভাইরাসের কারনে চট্টগ্রামে মানুষের মৃত্যু নিয়ে ৩৫ সেকেন্ডের গুজবের হোতা হোতা ডা. ইফতেখার আদনানকে আটক করেছে পুলিশ। গুজব সৃষ্টিকারী ওই চিকিৎসক চট্টগ্রাম মহানগর যুবদলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক বলে পুলিশ জানিয়েছে।

শনিবার (২১ মার্চ) রাতে পাঁচলাইশে উপ-কমিশনার উত্তরের কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) শ্যামল কুমার নাথ।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক মেসেঞ্জারে ‘হ্যালো রোহান’ শিরোনামে ৩৫ সেকেন্ডের একটি অডিও ভাইরাল হয়। যাতে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে কর্মরত এক চিকিৎসক রোহান নামের সতর্ক করে বলেন, সরকার ১৮-১৯ জনের মৃত্যুর সংবাদ সরকার গোপন করছে।

অবশ্য চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ বক্তব্যের কোনো ভিত্তি পাননি।  এরপরই আইন শৃঙ্খলা বাহিনী গুজব সৃষ্টিকারীর সন্ধানে নামে। প্রথমে তারা গুজব সৃষ্টিকারী ওই ব্যক্তিকে শনাক্ত করে। পরে অভিযান চালিয়ে নগরীর প্রবর্তক মোড় থেকে তাকে আটক করা হয় বলে জানিয়েছেন পাঁচলাইশ থানার অফিসার ইনচার্জ আবুল কাশেম ভূঁইয়া।

এদিকে প্রেস ব্রিফিংয়ে শ্যামল কুমার নাথ জানান, করোনার কারনে বাংলাদেশে অনেক মানুষের মৃত্যু হয়েছে এবং সরকার সেই তথ্য গোপন করছে উল্লেখ করে একটি অডিও ক্লিপ তৈরি করেন ডা. ইফতেখার আদনান। জনমনে ভীতি তৈরি করে সরকারকে বেকায়দায় ফেলার উদ্দেশ্যে ইফতেখার আদনান এ অডিও ক্লিপ তৈরি করেন।

পুলিশ জানিয়েছে, আটক ডা. ইফতেখার মোহাম্মদ আদনান চট্টগ্রাম নগরীর ও আর নিজাম রোডে বেসরকারি ক্লিনিক মেডিকেল সেন্টারে কর্মরত আছেন।

Print Friendly and PDF

———