চট্টগ্রাম, শনিবার, ১১ এপ্রিল ২০২০ , ২৮শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

দ্রব্যমূল্যের উর্দ্বগতি ঠেকাতেবাজারগুলোতে মোবাইল কোর্টের সাঁড়াশি অভিযান

আলমগীর মানিক, রাঙামাটি থেকে প্রকাশ: ২০ মার্চ, ২০২০ ৫:৪৪ : অপরাহ্ণ

করোনা ভাইরাসীয় গুজবের রাঙামাটির হাট-বাজারগুলোতে হু-হু করে বাড়তে থাকা নিত্যপন্যের বাজার ধর নিয়ন্ত্রণে সাঁড়াশি অভিযান শুরু করেছে রাঙামাটির জেলা প্রশাসন কর্তৃপক্ষ।

শুক্রবার সকাল থেকে পুলিশের সহায়তায় শহরের বাজাগুলোতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেটদের নেতৃত্বে মোবাইল কোর্টের মাধ্যমে অসাধু ব্যবসায়িদের বিরুদ্ধে এসব অভিযান পরিচালিত হয়।

অভিযানের নেতৃত্বে থাকা রাঙামাটি জেলা প্রশাসনের এনডিসি উত্তম কুমার দাশ জানিয়েছেন, শহরের তবলছড়ি, রিজার্ভ বাজার ও বনরূপা বাজারে অভিযানের মাধ্যমে ১০টি মামলা দায়ের করা হয়েছে। এতে করে প্রায় অর্ধলক্ষ টাকা জরিমানাও করা হয়েছে অসাধু ব্যবসায়িদেরকে।

এদিকে অভিযানের সময় ওমান থেকে রাঙামাটি শহরের নিজ বাসায় এসে বাইরে ঘোরাফেরা করার অভিযোগে এক যুবককে ৫ হাজার টাকা জরিমানা এবং দুবাই থেকে আসার আরো একজনকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দিয়েছে মোবাইল কোর্ট কর্তৃপক্ষ।

মোবাইল পরিচালনাকারি নির্বাহী ম্যাজিষ্ট্রেটগণ স্থানীয় ব্যবসায়িদেরকে সতর্ক করে দিয়ে বলেছেন, এখন থেকে মালামাল বিক্রি করলে ক্রেতাদেরকে বিক্রয় রশিদ দিয়ে বিক্রি করতে হবে। অন্যথায় অসাধু ব্যবসায়িদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশনা প্রদান করেছেন রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ।

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখাসহ বিদেশ থেকে আসা প্রবাসীদেরকে কঠোর নজরদারির মধ্যে রাখা হবে বলে জানিয়েছেন মোবাইল কোর্ট পরিচালনাকারী নির্বাহী ম্যাজিষ্ট্রেট উত্তম কুমার দাশ। তিনি জানিয়েছেন পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত রাঙামাটির সর্বত্রই অসাধু ব্যবসায়িদের বিরুদ্ধে অভিযান চলমান রাখবে জেলা প্রশাসন কর্তৃপক্ষ।

Print Friendly and PDF

———