চট্টগ্রাম, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০ , ২৭শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

ফের রামগড়ে আগুনে ৮ বসতঘর পুড়ে ছাই; ক্ষয়ক্ষতি অর্ধ কোটি টাকা

করিম শাহ, রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি প্রকাশ: ১৫ মার্চ, ২০২০ ৬:৩৩ : অপরাহ্ণ

খাগড়াছড়ির রামগড়ে মাত্র ৪ দিনের ব্যবধানে ৩টি অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে ১৩টি পরিবার সর্বস্ব হারিয়ে নিঃশ্ব হয়ে গেছে। রবিবার (১৫ মার্চ) বেলা ২টার সময় রামগড় বাজারের উপকন্ঠে আনন্দপাড়ার গণবসতিপূর্ণ এলাকায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে এতে ৬টি পরিবারের ৮টি বসতঘর সম্পূর্ণ পুড়ে যায়। এতে নগদ টাকাসহ প্রায় অর্ধশত কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে। এর আগে গত বুধবার (১১ মার্চ) পৌরভার বৈধ্যপাড়ায় ৬ পরিবারের বসতঘর এবং গতকাল শনিবার (১৪ মার্চ) গভীর রাতে রামগড় ইউনিয়নের বলিপাড়া স্কুল টিলায় বিধবা এক নারীর বসতঘর পুড়ে যায়।

প্রতিবেশি পৌর আওয়ামীলীগের সভাপতি রফিকুল আলম কামাল জানান, মানিক চন্দ্র, রতন দত্ত, ডা: বাদল ও রোকেয়া বেগমের ৮টি বাড়ি মহুর্তেই অগ্নিকান্ডে ছাই হয়ে যায়। এ বাড়িতে ২টি বাড়াটি থাকতেন। ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রনে আনাতে আমরাসহ প্রতিবেশিরা রক্ষা পাই।

রামগড় ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা ডলার ত্রিপুরা জানান, উপস্থিত পর্যালোচনা করে প্রাথমিকভাবে এটি রান্নার চুলার আগুন থেকে সূত্রপাত হয়েছে। তিনি আরো জানান, শুস্ক মৌসুম থাকায় অসাবধানতার কারণে রান্না ঘরের আগুনে পরপর বড় দুইটি অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। তাছাড়া বলিপাড়ায় অগ্নিকান্ডের ঘটনাটি বৈদ্যুতিক ক্রটি থেকে সংগঠিত হয়েছে বরে তিনি জানান। শুস্ক মৌসম ও বাতাসে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে ।

অগ্নিকান্ডের খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে ছুটে যান, উপজেলা চেয়ারম্যান বিশ্ব ত্রিপুরা, উপজেলা নির্বাহী অফিসার আ ন ম বদোরুদ্দোজা, পৌর মেয়র মোহাম্মদ শাহজাহান কাজী রিপন, অফিসার ইনচার্জ শামসুজ্জামান, উপজেলা আ.লীগ সভাপতি মোস্তফা হোসেন, সাধারণ সম্পাদক কাজী নুরুল আলম, পৌরসভার প্যানেল মেয়র ১ আহসান উল্যাহসহ জনপ্রতিনিধি ও সরকার দলীয় নেতৃবৃন্দ। এরআগে বৈধ্যপাড়ায় ক্ষতিগ্রস্থ প্রত্যেক পরিবারকে নগদ ৫ হাজার টাকা এবং আজ আনন্দপাড়ায় ক্ষতিগ্রস্থদের ৫ হাজার টাকা করে আর্থিক সহযোগীতা করেন পৌর মেয়র।

Print Friendly and PDF

———