চট্টগ্রাম, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০ , ২৭শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

কাউন্সিলরের বিরুদ্ধে ছাত্রী যৌন নিপীড়নের অভিযোগ; বিচারের দাবীতে মানববন্ধন

রামগড় (খাগাড়ছড়ি) প্রতিনিধি প্রকাশ: ৮ মার্চ, ২০২০ ৩:১০ : অপরাহ্ণ

জেলার রামগড় পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলর বাদশা মিয়ার বিরুদ্ধে এক ছাত্রীকে যৌন নিপীড়নের একটি অডিও বার্তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পর রামগড় উপজেলার সচেতন ছাত্র সমাজের ব্যানারে মানববনন্ধন ও সংবাদ সম্মেলন করে অপরাধীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করা হয়েছে।

রবিবাার সকাল ১১টার সময় রামগড় বাজারের খাগড়াছড়ি বাসস্ট্যান্ডে কয়েকশত প্রতিবাদী শিক্ষার্থী মানববন্ধন শেষে শান্তি পরিবহনের অফিসে সংবাদ সম্মেলন করে। সংবাদ সম্মেলনে সচেতন ছাত্র সমাজের পক্ষে বক্তব্য রাখেন, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কাউছার হাবিব শোভন। এসময় তিনি বক্তব্যে বলেন, নিপীড়নের বিচার চেয়ে ছাত্রী সকলের দারস্ত হয়ে কোন বিচার না পেলে আমারা তার পক্ষে বিচারের দাবীতে সোচ্ছার হই। সংবাদ সম্মেলনে আরো বলা হয় বালিকা বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী এক ছাত্রীকে বিদ্যালয় পরিচালনা কমিটির বিদ্যুৎসাহী সদস্য কাউন্সিলর বাদশা মিয়া দীর্ঘদিন ধরে মোবাইল ফোন ও স্বশরীরে বিভিন্নভাবে যৌন নিপীড়ন ও উত্তক্ত করা সহ বিবাহের প্রস্তাব দেয়। পরে ছাত্রীটি বিদ্যালয়ের শিক্ষকদের জানিয়ে ভয়ে আতংকে গোপনে স্কুল হোস্টেল ছেড়ে পালিয়ে যায়। সংবাদ সম্মেলনে কাউন্সিলর বাদশাকে মসজিদ, ক্রিড়া সংস্থা, শিল্পকলা একাডেমি ও কাঠ ব্যবসায়ী সমিতিসহ বিভিন্ন সামাজিক কমিটির গুরুত্বপূর্ণ পদে থেকে ক্ষমতার অপব্যবহার করে চলছেন বলে অভিযোগ করা হয়। এসময় তাকে সকল কমিটি থেকে বহিস্কারসহ রামগড়ে অবাঞ্চিত ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে সচেতন ছাত্র সমাজের পক্ষে আরো উপস্থিত ছিলেন, উপজেলা ছাত্রলীগের সদস্য সচিব আনোয়ার জাহিদ ছোটন, পৌর ছাত্রলীগের সহ-সভাপতি ইসমাইল হোসেন, রামগড় কলেজ ছাত্রলীগের সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক আরাফাত হোসেন, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, রামগড় মাদ্রাসা ছাত্রলীগ সভাপতি মফিজুর রহমান, নীলিমা , আখিসহ কয়েকশ শিক্ষার্থী।

Print Friendly and PDF

———